টাওয়ার হ্যামলেটসে ব্যবসা বাণিজ্যের প্রসারে অনুষ্ঠিত হলো বাণিজ্য সম্মেলন 


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page
নিউজ ডেস্ক
সত্যবাণী
লন্ডন: টাওয়ার হ্যামলেটসের ব্যবসা বাণিজ্যের ভবিষ্যত নিয়ে আলোচনার জন্য ক্যানরি ওয়ার্ফে আয়োজিত এক সম্মেলনে প্রায় ১০০টি সংগঠন ও ব্যবসা প্রতিষ্ঠান যোগ দিয়েছিলো।
টাওয়ার হ্যামলেটস কাউন্সিল ও সহযোগি অংশিদারদের উদ্যোগে আয়োজিত এই বাণিজ্য সম্মেলনে অংশগ্রহণকারীরা এই বারায় ব্যবসা শুরু করা, প্রবৃদ্ধি ও সাফল্য অর্জনের লক্ষ্যে নিজেদের ভাবনা ও পরিকল্পনা পরস্পরের সাথে বিনিময় করার সুযোগ পান।
সম্মেলনে বক্তৃতাকালে বারার নির্বাহী মেয়র জন বিগস বলেন, বিপুল সংখ্যক ব্যবসায়ি ও ব্যবসা সংশ্লিষ্ট নানা সংগঠন ও প্রতিষ্ঠানের প্রতিনিধিদের অংশ গ্রহণ এবং এই বারায় নিজেদের ব্যবসা বাণিজ্যের আরো প্রসার কিভাবে ঘটানো যায়, তা নিয়ে আলোচনায় অংশ নেয়ায় আমি সন্তুষ্ট।
91571DA3-09F4-4F7A-9D1E-AB490B5D52FDতিনি বলেন, লন্ডনের সবচেয়ে দ্রুতগামি প্রবৃদ্ধি ও সবচেয়ে সাংস্কৃতিক বৈচিত্র্যময় জনপদে ব্যবসা করাটা খুবই দারুণ অভিজ্ঞতা। এই সম্মেলনে সত্যিকারের প্রাণোচ্চছলতা, উচ্চাকাঙ্খা ও স্থির সংকল্প পরিলক্ষিত হচ্ছে এবং সবাই এক সাথে সমৃদ্ধ ভবিষ্যতের দিকে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ী সম্প্রদায়ের জন্য আমরা কী করতে পারি, সেটা জানার জন্য আমি আগ্রহের সাথে অপেক্ষা করছি।
কাউন্সিল ও তার অংশিদার এবং ব্যবসায়ি সম্প্রদায়ের মধ্যে সর্বোত্তম অনুশীলন ও ধারনাগুলো বিনিময়ের লক্ষ্যে বিদ্যমান সম্পর্ককে আরো সম্প্রসারিত করা ও নতুন সম্পর্ক গড়ে তোলার প্রথম পদক্ষেপ হিসেবে এই বাণিজ্য সম্মেলন অনুষ্ঠিত হয়।
ক্যানরি ওয়ার্ফ এর ৩৯ তলায় অনুষ্ঠিত এই সম্মেলনে মেয়র অব লন্ডনের সিনিয়র এডভাইজার, বেন জনসন ডিজিটাল অর্থনীতি গড়তে কিভাবে সবাই একসাথে কাজ করতে পারেন, সেসম্পর্কে বক্তব্য রাখেন। এছাড়া বাণিজ্যিক স্থান, কিভাবে পণ্য ও মানুষ বরার সর্বত্র স্থানান্তরিত হতে পারে, দক্ষতা ও প্রশিক্ষণ, পরিবেশ এবং প্রযুক্তি উদ্ভাবন ইত্যাদি বিষয়েও আলোচনা অনুষ্ঠিত হয়।
কেবিনেট মেম্বার ফর ওয়ার্ক এন্ড ইকোনোমিক গ্রোথ, কাউন্সিলর মতিন উজ-জামান বলেন, টাওয়ার হ্যামলেটসে আমরা অবিশ্বাস্যভাবে ভাগ্যবান এই কারণে যে, আমরা প্রযুক্তি সংশ্লিষ্ট ব্যবসা, নগর প্রান্তের নতুন প্রতিষ্ঠানগুলো ও উদ্যোক্তা, শীর্ষস্থানীয় ভেন্যুসমূহ এবং হাই স্ট্রিটের ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের সাথে অর্থনৈতিক ক্ষমতার উৎসস্থল ক্যানরি ওয়ার্ফকে একত্রিত করতে পারি।
তিনি বলেন, এই সম্মেলন হচ্চেছ আমাদের চলমান আলোচনার শুরু, যার মধ্য দিয়ে ব্যবসা বাণিজ্যের জন্য উন্নত পরিবেশ নিশ্চিত করতে এক সাথে কাজ করে যেতে আমাদের অঙ্গিকারই পূণর্ব্যক্ত হচ্ছে। ব্যবসা বাণিজ্য সংক্রান্ত সকল ধরনের হালনাগাদ তথ্য অবহিত থাকতে আমাদের নতুন বিজনেস ও স্কিল নিউজলেটারের গ্রাহক হওয়ার জন্য আমি সকলের প্রতি আহবান জানাচ্ছি।
Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *