এলজিবিটি কমিউনিটির প্রাইড উৎসবের অংশ হিসেবে রেইনবো ক্রসিং স্থাপন


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page
নিউজ ডেস্ক
সত্যবাণী 
লন্ডন: লন্ডনে বসবাসকারী ও কর্মসূত্রে অবস্থানকারী এলজিবিটি+ জনগণ (সমকামী নারী পুরুষ, হিজড়া, ইত্যাদি যৌন ভিন্নতার মানুষজন) এর প্রতি সংহতি প্রকাশ ও প্রতিকি উদযাপনে মাসব্যাপি প্রাইড উৎসবের অংশ হিসেবে লন্ডনের বিভিন্ন এলাকায় রাস্তা পারাপারে রংধনু ক্রসিং স্থাপন করা হয়েছে।
টাওয়ার হ্যামলেটস এবং হ্যাকনি বারার সীমনা সড়ক হ্যাকনি রোডে তেমনি একটি রেইনবো ক্রসিং উদ্বোধন করা হয়। পূর্ব লন্ডনের বহু সংস্কৃতি-কৃষ্টি এবং প্রাণোচ্চছল এলজিবিটি কমিউনিটির ঐতিহাসিক সম্পর্কের কেন্দ্রস্থল হ্যাকনি রোডের রেইনবো ক্রসিংটি উদ্বোধন করেন টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস এবং হ্যাকনি মেয়র ফিলিপ গ্ল্যানভিল। এসময় তাদের সাথে উভয় কাউন্সিলের কাউন্সিলরগণ, কমিউনিটির সর্বস্তরের জনগণ ও কাউন্সিল স্টাফরা উপস্থিত ছিলেন।
টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস বলেন, বিশেষ এই প্রাইড ক্রসিং স্থাপনে হ্যাকনি মেয়র গ্ল্যানভিল সহ উভয় কাউন্সিলের কাউন্সিলর, স্টাফ ও জনসাধারণের সাথে একত্রিত হতে পারাটা আমার জন্য গৌরবের। এই ক্রসিংটি টাওয়ার হ্যামলেটস এবং হ্যাকনিকে জুড়ে দিয়েছে এবং এলজিবিটি কমিউনিটি, বন্ধু, স্বজন ও প্রতিবেশির প্রতি সংহতি প্রকাশ ও গর্ব করার গুরুত্বকে অত্যন্ত শক্তভাবে মনে করিয়ে দেবে এই রঙ্গিন রাস্তা পারাপার।
হ্যাকনি মেয়র ফিলিপ গ্ল্যানভিল বলেন, সমতার প্রতি আমাদের যে দৃঢ় অঙ্গিকার, তা প্রকাশ পাবে এই রেইনবো ক্রসিংয়ের মধ্য দিয়ে। বহু সাংস্কৃতিক বৈচিত্রতা ও পারস্পরিক সহিষ্ণুতার পক্ষে আমাদের উভয় বারার পরিস্কার অবস্থান রয়েছে।
কো-অপ সুপারমার্কেটের সামনে কুইনসব্রিজ রোড ও হ্যাকনি রোডের মধ্যে এই প্রাইড রেইনবো ক্রসিং স্থাপন করা হয়েছে। প্রাইড মান্থ উপলক্ষে এলজিবিটিদের সহায়তাকারী সংগঠন ইস্ট লন্ডন আউট প্রজেক্ট (ইএলওপি) এবং অন্যান স্থানীয় সংগঠন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সহযোগিতায় জুলাই মাস ব্যাপি বিভিন্ন ধরনের কর্মসূচি বাস্তবায়ন করছে।
Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *