টিউলিপের ক্যাম্পেইনে অংশ নেয়ায় বিএনপি থেকে অব্যাহতি


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

স্পেশাল করেসপন্ডেন্ট
সত্যবাণী

লন্ডন: ব্রিটিশ পার্লামেন্টের মধ্যবর্তী নির্বাচনে লেবার দলীয় প্রার্থী, বঙ্গবন্ধুর নাতনী টিউলিপ সিদ্দিকের নির্বাচনী ক্যম্পেইনে অংশ নেয়ায় যুক্তরাজ্য বিএনপি’র সহসভাপতি পদ হারিয়েছেন ব্রিটিশ লেবার পার্টির সদস্য শেখ শামসুদ্দিন আহমেদ শমীম।  শুক্রবার পূর্ব লন্ডনের একটি রেষ্টুরেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে যুক্তরাজ্য বিএনপি’র সহসভাপতি পদ থেকে তাঁকে অন্যায়ভাবে অব্যাহতি দেয়ার এই অভিযোগ আনেন জনাব শামীম।

তিনি বলেন, ‘আমি লেবার পার্টির একজন সদস্য হিসেবে দলীয় প্রার্থী টিউলিপ সিদ্দিকের ক্যাম্পেইনে গিয়েছিলাম।ক্যাম্পেইনে উপস্থিত টিউলিপের মা শেখ রেহানার সাথে ঐসময় তোলা একটি ছবিই আমার পদ হারানোর একমাত্র কারন বলে পরে জানতে পেরেছি’।
শেখ শামসুদ্দিন আহমেদ শামীম বলেন, ‘২১ বছর বয়স থেকে আমি বিএনপি রাজনীতির সাথে জড়িত। পূর্ব লন্ডনের বাঙালী পাড়া ব্রিকলেনে বিএনপি’র যখন কোন অস্থিত্ব ছিলোনা তখন আমি ও আমার বন্ধুবান্ধবরা এখানে বিএনপি’র ভিত্তি গড়ি’। তাকে অন্যায়ভাবে পদ থেকে অব্যাহতি দেয়ায় যুক্তরাজ্য বিএনপি’র সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ কে দায়ি করেন শেখ শামীম। শেখ রেহানা’র সাথে তোলা একটি ছবিকে কেন্দ্র করে দীর্ঘদিনের পছন্দের রাজনৈতিক দল বিএনপি’র পদ থেকে তাকে অব্যাহতি দেয়ার তীব্র প্রতিবাদ করে সংবাদ সম্মেলনে শামীম বলেন, ‘শেখ রেহানাতো আওয়ামী লীগের কোন পদে নেই। তাহলে তাঁর সাথে ছবি তোলা কেন অপরাধ হবে তা বুঝতে পারছিনা’। এটি যদি দল বিরোধী কর্মকান্ড হয় তাহলে এর আগে রাষ্ট্রপতি আব্দুল হামিদের সাথে ছবি তোলা আরেক নেতা কিভাবে বিএনপি’র পদ পান, এমন প্রশ্ন উত্তাপন করেন শেখ শামসুদ্দীন। শেখ রেহানার সাথে তাঁর ছবি সম্পর্কে এক প্রশ্নের জবাবে শেখ শামীম বলেন, ‘আসলে ক্যাম্পেইনের সময়ের এটি ছিলো একটি গ্রুপ ছবি। ছবিটি এডিট করে শেখ রেহানার সাথে শুধু আমার ছবিটি রেখে এটি ফেইসবুকে আপলোড দেয়া হয় এবং আমার বিরুদ্ধে ষড়যন্ত্র বাস্তবায়নে এটি ব্যবহার করা হয়।

তিনি এজন্য যুক্তরাজ্য বিএনপি সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদকে দায়ি করে বিষয়টির প্রতি দলের নেতা তারেক রহমানের দৃষ্টি আকর্ষন করেন।

শুধু যুক্তরাজ্য বিএনপি’র সহসভাপতি পদ নয়, দলের প্রাথমিক সদস্য পদ থেকেও তাকে অব্যাহতি দিতে দলের কেন্দ্রিয় কমিটির কাছে অনুরুধ জানানো হয়েছে বলে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন শেখ শামসুদ্দিন আহমেদ শামীম।

উল্লেখ্য, সম্প্রতি লন্ডন মেয়র সাদিক খানের উপস্থিতিতে টিউলিপ সিদ্দিকের একটি নির্বাচনী ক্যাম্পেইনে লেবার পার্টির সদস্য হিসেবে অংশ নেন শেখ শামীম। সেখানে আরও অনেকের সাথে টিউলিপ ও শেখ রেহানার সাথে গ্রুপ ছবিতে অংশ নিয়েছিলেন তিনি।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *