লন্ডনে বৈশাখী মেলায় মঙ্গল শোভাযাত্রা, হাজারো মানুষের ঢল (ভিডিও)


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

নিলুফা ইয়াসমিন                       কন্ট্রিবিউটিং এডিটর, সত্যবাণী

লন্ডন: পূর্ব লন্ডনের বাঙালি প্রধান অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস এ জমজমাট বৈশাখি মেলা উপলক্ষে রবিবার সকালে অনুষ্ঠিত হয়েছে জমকালো মঙ্গল শোভাযাত্রা। টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহি মেয়র জন বিগস এর নেতৃত্বে কমিউনিটি নেত্রীবৃন্দ এবং বিশ্ব সাহিত্য কেন্দ্র, উদীচীসহ বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের শত শত কর্মী-সমর্থকরা নেচে গেয়ে এই মঙ্গল শোভাযাত্রায় অংশ নেন। শুধু বাঙালি নয়, সাদা-কালো সকল বর্ণের মানুষই মঙ্গল শোভাযাত্রায় অংশ নিয়েছেন।

IMG_3574লন্ডনের এবারের মঙ্গল শোভাযাত্রা যেনো নব্বই দশকের ঢাকার মঙ্গল শোভাযাত্রার প্রতিচ্ছবি। শোভাযাত্রায় অংশ নেয়া কবি শামীম আজাদ সত্যবাণীকে বলেন, এই বৈশাখী মেলায় মঙ্গল শুভাযাত্রা করার মাধ্যমে আমরা বিলেতে বাংলাদেশের সংস্কৃতি প্রতিষ্ঠা করতে পেরে খুবই আনন্দিত। আরো ভালো লাগছে এই জন্য যে মঙ্গল শোভাযাত্রার প্রোপসগুলো বানিয়েছে নতুন প্রজন্মের ছেলে-মেয়েরা।

IMG_3582ওয়েভার্স গার্ডেনে দিনভর বৈশাখী মেলায় খাবার-দাবারসহ রকমারি পসরার স্টল ছিলো। ছিলো হাজারো মানুষের ঢল। দিনভর হয়েছে নাচ গান। অংশ নিয়েছেন ঢাকার মাইলসসহ স্থানীয় শিল্পীরা।

IMG_3604 নাচ গানের ফাঁকে ফাকে বক্তব্য রাখেন, টাওয়ার হ্যামলেটস মেয়র জন বিগস, স্থানীয় সাবেক এমপি রোশনারা আলী, হাইকমিশনার নাজমুল কাওনাইন ও মেলা কমিটির সদস্য জনমত সম্পাদক নবাব উদ্দিন প্রমূখ।
লন্ডনের এনটিভি বৈশাখী মেলার অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করেছে।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *