মাত্র ১৮১ রানেই আয়ারল্যান্ড অল আউট


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

মুস্তাফিজ পেয়েছে চার উইকেট

 

 

portrait আবু মুসা হাসান

 

ডাবলিনের ম্যালাহাইড স্টেডিয়াম থেকে: টসে জিতে বাংলাদেশ আগে বোলিং করে আয়ারল্যান্ডকে মাত্র ১৮১ রানেই অল আউট করে দিয়েছে। টাইগারদের বোলিং এর তোপে আয়ার ল্যান্ড পুরো ৫০ ওভার ব্যাটিং করতে পারেনি। ৪৬ দশমিক তিন ওভারেই গুটিয়ে যায় আয়ারল্যান্ডের ইনিংস। বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজ আবার স্বরূপে ফিরে এসেছেন। নয় ওভার বল করে মাত্র ২৩ রানের বিনিময়ে মুস্তাফিজ ছিনিয়ে নিয়েছেন আইরিশদের চার উইকেট। এছাড়া অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও সানজামুল ইসলাম দুইটি করে এবং সাকিব আল হাসান ও মোসাদ্দেক হোসেন একটি করে উইকেট নিয়েছেন।

আইরিস সমর্থকরা। ছবি: সত্যবাণী
আইরিস সমর্থকরা। ছবি: সত্যবাণী

বাংলাদেশ ত্রিদেশীয় সিরিজের তৃতীয় ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের সাথে দ্বিতীয় দফা মোকাবেলা করছে। এর আগে সিরিজের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ ১২ ই মে স্বাগতিক আয়ারল্যান্ডের সাথে খেলেও কোন ফলাফল পায়নি। বৃষ্টির জন্য ঐ ম্যাচিটি পরিত্যাক্ত হয়ে গিয়েছিল। আর গত ১৭ মে বাংলাদেশ নিউজিল্যান্ডের সাথে হেরেছে। আগামী ২৪ মে বাংলাদেশ পুনরায় নিউজিল্যান্ডের মোকাবেলা করবে। নিউজিল্যান্ডের সাথে ২৪ ম্যাচটি খেলে আইসিসি চ্যাম্পিয়ান্স ট্রফিতে খেলার জন্য টাইগাররা চলে আসবে যুক্তরাজ্যে।

মিডিয়া সেন্টারে বিসিবি ডাইরেক্টার জালাল ইউনুস ও অপারেশনাল ম্যানেজার সাব্বির খানের সাথে সত্যবাণী'র উপদেষ্টা সম্পাদক। ছবি: সত্যবাণী
মিডিয়া সেন্টারে বিসিবি ডাইরেক্টার জালাল ইউনুস ও অপারেশনাল ম্যানেজার সাব্বির খানের সাথে সত্যবাণী’র উপদেষ্টা সম্পাদক। ছবি: সত্যবাণী

বৃটিশ স্ট্যান্ডার্ড টাইম বেলা ২টা ৪০ মিনিটে বাংলাদেশ দল শুরু করবে ব্যাটিং। ম্যালাহাইডের আকাশ এখন মেঘলা হলেও সহসা বৃষ্টি নামার আশংকা নেই। তবে ম্যাচ বাঁচানোর জন্য আইরিশ সমর্থকরা এখন কায়োমনোবাক্যে প্রার্থনা করছেন বৃষ্টির জন্য। এমনটাই জানা গেল আইরিশ সমর্থকদের সাথে কথা বলে।
এ্যান্ডুর বাবার ভবিষ্যৎবানী অনুযায়ী আয়ারল্যান্ড হারছে
আজ গ্যালারিতে বেশ কিছু আইরিশ দর্শকও রয়েছেন। আয়ারল্যান্ড দলের ব্যটসম্যান এ্যান্ড্রুর মা-বাবা গ্যালারী তে বসে খেলা দেখছেন। ১২ রানে এ্যান্ডু আউট হয়ে গেলে ওর মা ক্যান্ডি ‘ও মাই বেবী‘ বলে আর্তনাদ করে উঠেন যখন গ্যালারী ভর্তি বাঙালিরা উল্লাসে মেতে উঠেছিল। এ্যান্ড্রুর বাবা এ্যাসলে এই প্রতিবেদকে জানালেন যে, গত পাঁচ বছর ধরে এ্যান্ড্রু আয়ারল্যান্ড দলে খেলছে। ম্যাচের জয়-পরাজয় নিয়ে মন্তব্য করতে বলা হলে ক্যান্ডি সরাসরি জবাব এড়িয়ে বলেন, ‘‘আমি চাই বৃষ্টি না আসুক, এবং পুরো খেলাটা নির্বিঘেœ হোক। তবে এ্যাসলে বলেন, এখন যে অবস্থা তাতে আজকের ম্যাচে আয়ারল্যান্ড সেকেন্ড ফেভারিট, আর বাংলাদেশই হচ্ছে ফেভারিট। একমাত্র ২৫০ রান করতে পারলেই আয়ারল্যান্ডের জেতার চান্স আছে। ২৫০ এর নিচে স্কোর হলে জয়ের কোন চান্স নেই।

আবু মুসা হাসান, সত্যবাণীর উপদেষ্টা সম্পাদক

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *