নির্মূল কমিটি’র উগ্রবাদ বিরোধী ভূমিকার স্বীকৃতি টাওয়ার হ্যামলেটসের


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

কমিউনিটি করেসপন্ডেন্ট
সত্যবাণী

লন্ডন: কমিউনিটি সম্প্রীতি রক্ষায় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি’র দীর্ঘ ভূমিকার স্বীকৃতি দিলো লন্ডন বারা অব টাওয়ার হ্যামলেটস। বারার স্পীকার কাউন্সিলার খালিস উদ্দিন আহমদ গত ১৫ই মে, সোমবার স্পীকার পার্লারে যুক্তরাজ্য নির্মূল কমিটি নেতাদের হাতে আনুষ্ঠানিকভাবে ক্রেস্ট তুলে দিয়ে উগ্রবাদ, বর্ণবাদ ও ফ্যাসিবাদ বিরোধী দীর্ঘ আন্দোলনে সংগঠনটির সাহসি ভূমিকার এই স্বীকৃতি দেন। নির্মূল কমিটির কেন্দ্রীয় কমিটির সদস্য আনসার আহমেদ উল্লা, সহসাধারণ সম্পাদক জামাল খান ও ট্রেজারার শাহ মোস্তাফিজুর রহমান বেলালের হাতে স্বীকৃতি ক্রেষ্ট তুলে দিতে গিয়ে স্পীকার বলেন, ‘গত ২৫ বছর ধরে যেসব সংগঠন উগ্রবাদ বিরোধী সংগ্রামের মাধ্যমে ভিন্ন ভিন্ন ধর্ম বিশ্বাসী বহু বর্ণের কমিউনিটির মধ্যে সম্প্রীতি রক্ষায় বিরামহীন ভূমিকা রেখে যাচ্ছে আমরা তাদের সম্মান জানাতে চাই’।
IMG_3714তিনি বলেন, ‘বহু সাংস্কৃতিক এই সমাজে কমিউনিটি সম্প্রীতিই আমাদের মূল শক্তি, এই সম্প্রীতি ঠিকিয়ে রাখতে যুক্তরাজ্য নির্মূল কমিটির ভূমিকা অবশ্যই প্রশংসার দাবি রাখে’।
উগ্রবাদ বিরোধী দীর্ঘ সংগ্রামে নির্মূল কমিটির ভূমিকার স্বীকৃতি দেয়ায় স্পিকার খালিস উদ্দিন আহমেদকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানে নির্মূল কমিটির কেন্দ্রীয় নেতা আনসার আহমেদ উল্লা বলেন, ‘উগ্র সাম্প্রদায়িকতা বিরোধী অবস্থানের ঘোষণা দিয়ে আজ থেকে ২৫ বছর আগে নির্মূল কমিটি যে সংগ্রাম শুরু করেছিলো, সেই সংগ্রাম আমরা বর্ণবাদ, ফ্যাসিবাদ ও চরমপন্থার বিরুদ্ধেও অব্যাহত রেখেছি। টাওয়ার হ্যামলেটসের স্পিকারের আজকের স্বীকৃতি মানবিক সমাজ ঠিকিয়ে রাখার এই আন্দোলনে নির্মূল কমিটির দায়িত্ব আরও বাড়িয়ে দিলো। কমিউনিটির সহযোগিতায় তাদের সংগঠন এই দায়িত্ব পালন করে যাবে বলে প্রতিশ্রুতি দেন আনসার আহমেদ উল্লাহ।
উল্লেখ্য, এবছর মৌলবাদ, সাম্প্রদায়িকতা ও উগ্রবাদ বিরোধী আন্দোলনের ২৫ বছরপূর্তী উপলক্ষে বছরব্যাপী কর্মসূচী পালন করছে যুক্তরাজ্য নির্মূল কমিটি। এ উপলক্ষ্যে বেশ কিছু কর্মসূচীও ইতোমধ্যে পালিত হয়েছে।
বৃহস্পতিবার, ১৮ই মে নতুন কার্যকরী কমিটি ঘোষণার মাধ্যমে নতুন আরও কিছু কর্মসূচিরও ঘোষণা দিয়েছে সংগঠনটি।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *