মুন্সিবাজার এসোসিয়েশনের কমিটি গঠিত


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

স্পেশাল করেসপন্ডেন্ট
সত্যবাণী

লন্ডনঃ মৌলভীবাজারের রাজনগর উপজেলার অন্তর্গত হাওড় আর পাহাড় বেষ্ঠিত প্রাকৃতিক সৌন্দর্য্যে ভরপুর জনপদের নাম মুন্সিবাজার। যুগযুগ ধরে এই মুন্সিবাজারের মানুষ সাম্প্রদায়িক সম্পৃতির মাঝে বসবাস করে আসছেন, তাদের রয়েছে আলাদা ঐহিত্য। আর এই ঐহিত্যকে ধরে রাখতে হলে প্রয়োজন ঐক্যের।

রবিবার ২১মে দুপুরে ইষ্টলন্ডনের মক্কাগ্রীল রেষ্টুরেন্টে মুন্সিবাজার এসোসিয়েশন আয়োজিত সর্বস্থরের মুন্সিবাজারবাসীর সভায় বক্তারা এমন অভিমত ব্যক্ত করেন। বক্তারা বলেন, প্রতিটি মানুষের রয়েছে নিজস্ব চিন্তা চেতনা, রাজনৈতিক দৃষ্টিভঙ্গি, কিন্তু মুন্সিবাজারের উন্নয়নে আমাদের কোন দ্বিমত নেই। আমাদের একটাই পরিচয় আমরা মুন্সিবাজারবাসী।

বাংলাদেশ হিউম্যান রাইট কমিশন ইউকের সেক্রেটারী জেনালের বিশিষ্ট ক্যাটারার্স নেতা তারাউল ইসলামের সভাপতিত্বে ও মুন্সিবাজার এসোসিয়েশনের সদস্য সচীব মারুফ হোসাইন ও আহবায়ক খয়রুল ইসলামের যৌথ সঞ্চালনা অনুষ্টিত সভায় প্রধান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে‘র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বিশিষ্ট কমিউনিটি নেতা মুক্তিযোদ্ধা আব্দুল মন্নান এবং বাংলাদেশ থেকে আগত টেংরাবাজার ইউনিয়নের চেয়ারম্যান টিপু খান, বিশিষ্ট কমিউনিটি নেতা মঈনুল ইসলাম, সাংবাদিক-গবেষক মতিয়ার চৌধুরী, ফ্রান্স থেকে আগত বিশিষ্ট লেখক নূরুল ইসলাম খান জামাল, শোয়াইব আহমদ চৌধুরী ও শামীম আহমদ।

অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওত করেন বদরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্টাতা আহবায়ক মোঃ খয়রুল ইসলাম। অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন মোঃ মহসিন আলী, নজরুল ইসলাম, কয়ছর আহমদ, শেখ আবুল বশর টিপু, তুহিন ইসলাম, কামরুল খান, দেলওয়ার হোসাইন, সাইফুল ইসলাম, মোঃ সমসু মিয়া, বদরুল ইসলাম ও অপু খান প্রমুখ।

সভায় সর্বস্মতি ক্রমে ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ও ৫১ সদস্য বিশিষ্ট কার্য্যকরী কমিটির নাম ঘোষনা করা হয়। কার্য্যকরী কমিটিতে রয়েছেন সভাপতি মোঃ খয়রুল ইসলাম, সহসভাপতি ফয়জুল হক, জগলু মিয়া ও দেলওয়ার হোসাইন, সেক্রেটারী মারুফ হোসেইন, সহকারী সেক্রেটারী শেখ আবুল বশর টিপু ও আবু উছমান, ট্রেজারার শাহ মহশিন আলী মিন্টু, সাংগঠনিক সম্পাদক সালমান ইসলাম সুলেমান, সহসাংগঠনিক সম্পাদক তোফায়েল আহমদ ও কায়ছার আহমদ সুহেল, শিক্ষা বিষয়ক সম্পাদক আখলাকুর রহমান, সহকারী রুবেল হোসেন, সমাজকল্যান সম্পাদক বদরুল ইসলাম, সহকারী শাহ নোমান আলী, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম রাসেল, সহকারী মোঃ লেলিন আহমদ, অফিস সম্পাদক তবজু খান, সহকারী সাবুল মিয়া, প্রচার সম্পাদক আব্দুল আহাদ, সহকারী কামরুল খান, ধর্মবিষয়ক সম্পাদক মোসলেহ উদ্দিন আখন্দ, সহকারী শিব্বীর  আহমদ, ক্রীড়া সম্পাদক কয়েছ মিয়া, সহকারী কাওছার হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক মিসেস তারা খানম আজিজ, সহকারী মিসেস রাফনা বেগম, ছাত্র বিষক সম্পাদক শেখ তানভির আহমদ ও সহকারী নাঈম রহমান।

কার্যকরী কমিটির সদস্যরা হলেন, কামাল মিয়া, লকুছ মিয়া, জুনেদ আহমদ, আব্দুস সামাদ, সাইফুর রহমান, সায়াদ মিয়া, ফুজায়েল আহমদ, ছমছু মিয়া, ফয়সল আহমদ, সামসুর রহমান, মোঃ তোহিদুল ইসলাম, লিটন মিয়া, তারেক রহমান, রাজু আহমদ ও শাজাহান মিয়া প্রমুখ।

১১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন, মোঃ খায়রুল আনাম খান, সাজ্জাদুর রহমান, তারাউল ইসলাম, নূরুল ইসলাম খান জামাল, ডাঃ আব্দুল আজিজ, আলকাছ মিয়া, শোয়াইব আহমদ চৌধুরী, ফটিক মিয়া, শাহ মইজুর রহমান শামীম, অলি মিয়া ও শামীম আহমদ।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *