লংগদুতে ১৪৪ ধারা প্রত্যাহার


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

সত্যবাণী ডেস্ক: রাঙামাটির লংগদু উপজেলায় ‘পরিস্থিতি স্বাভাবিক’ হয়ে আসায় সেখানে জারি করা ১৪৪ ধারা প্রত্যাহার করে নিয়েছে প্রশাসন।

আজ শনিবার দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান  বলেন, ‘লংগদুর পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসায় সেখানকার ১৪৪ ধারা প্রত্যাহার করে নেওয়া হয়েছে।এ ছাড়া সেখানকার ক্ষয়ক্ষতি নিরূপণে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে বলেও জানান জেলা প্রশাসক।কমিটির সদস্যরা হলেন- একজন সেনা কর্মকর্তা, উপজেলা প্রকল্প কর্মকর্তা আবু তৈয়ব ও তিনটিলা পাড়ার কারবারি সুচিত্র কারবারি।  যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যাকাণ্ডের পর স্থানীয় পাহাড়িদের বাড়িঘরে গতকাল শুক্রবার দুপুরে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় অজ্ঞাত কয়েকশ লোককে আসামি করে মামলা করে পুলিশ।

এ ছাড়া এ ঘটনায় জড়িত সন্দেহে আজ দুপুর পর্যন্ত অন্তত সাতজনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন সাইফুল, শাহ আলম, মো. শহীদ, আবুল কালাম, শরিফুল, শরিফ ও মো. মোস্তফা।

আজ সকালে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান। এ সময় এই ঘটনার সঙ্গে জড়িতদের কোনো ছাড় দেওয়া হবে না বলেও জানিয়েছেন তাঁরা।একইসঙ্গে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকেও সব ধরনের সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন জেলার শীর্ষ এই দুই কর্মকর্তা।

ক্ষতিগ্রস্ত এলাকা সফর শেষে সেখানে আইনশৃঙ্খলাবাহিনী, জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতাকর্মীসহ সবার সঙ্গে জরুরি বৈঠক করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার।গত বৃহস্পতিবার লংগদু উপজেলার সদর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম নয়নের লাশ দীঘিনালার চারমাইল এলাকায় পাওয়া যায়। এ ঘটনাকে কেন্দ্র করেই পাহাড়িদের বাড়িঘরে আগুন দেওয়ার ঘটনা ঘটে বলে অভিযোগ রয়েছে।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *