অগ্রাধিকার ভিত্তিতে উন্নয়ন ও সমস্যার সমাধান: হুছামুদ্দীন চৌধুরী এমপি

সত্যবাণী
সিলেট অফিসঃ
 জাতীয় সংসদে ধর্মমন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি, সিলেট-৫ আসনের এমপি মাওলানা  হুছামুদ্দীন চৌধুরী কানাইঘাটে ব্যস্ততম দিন কাটিয়েছেন।
কানাইঘাট থেকে সংবাদদাতা জানান, ২২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় তিনি প্রথমে পৌরসভার বায়মপুরে নির্মাণাধীন শাহী ইদগাহ মাঠ পরিদর্শন করেন। এ সময় বায়মপুর গ্রামের সর্বস্তরের লোকজন তাকে স্বাগত জানান। শাহী ঈদগাহ’’র উন্নয়নে এমপি তাঁর পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।
এরপর এমপি হুছামুদ্দীন চৌধুরীর সভাপতিত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫১ শয্যায় উন্নীত করা হলেও এখন পর্যন্ত পুরোপুরি কার্যক্রম চালু না হওয়ার বিষয়টি স্বাস্থ্যমন্ত্রীকে অবহিত করে ডিও লেটার প্রদান এবং ৫১ শয্যার হাসপাতালের অর্থ মন্ত্রণালয়ের অনুমোদন, হাসপাতালের চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য ওটি বিভাগ চালুসহ যে সকল সমস্যা রয়েছে তা নিরসনে দ্রুত পদক্ষেপ নেয়া হবে বলে জানান। পাশাপাশি তিনি হাসপাতালে আগত সেবাপ্রাপ্তিদের চিকিৎসা সেবায় যাতে করে কোন ধরণের গাফিলতি না হয়, খাবারের মান ভালো রাখা, ওষুধ প্রদান, অন্যান্য চিকিৎসায় রোগীদের সেবা নিশ্চিতে কর্তব্যরত চিকিৎসক, নার্সসহ অন্য কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন।
সভায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুবল চন্দ্র বর্মণ জনবল সংকটসহ নানা সমস্যার কথা তুলে ধরলে তা নিশ্চিত করা হবে এমপি আশ্বস্থ করেন।
পরে উপজেলা সভাকক্ষে সকল দপ্তরের সরকারি কর্মকর্তা এবং জনপ্রতিনিধিদের নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে এমপি হুছামুদ্দীন চৌধুরী যোগদান করেন।
ইউএনও ফারজানা নাসরিনের সভাপতিত্বে এমপি বলেন, কানাইঘাট ও জকিগঞ্জ উপজেলার প্রধান প্রধান সমস্যাগুলো চিহ্নিত করে অগ্রাধিকার ভিত্তিতে উন্নয়নমূলক কার্যক্রম গ্রহণ করা হবে। কানাইঘাটের গাজী বুরহান উদ্দিন সড়কের উন্নয়ন অগ্রাধিকার ভিত্তিতে প্রথমে করা হবে। এরপর নদীভাঙ্গন রোধে কার্যক্রর পদক্ষেপ, রাস্তা-ঘাট ও অবকাঠামোগত উন্নয়নসহ মানুষের প্রত্যাশা পূরণে সবধরণের ব্যবস্থা গ্রহণ করা হবে।
তিনি বলেন, ইতোমধ্যে জাতীয় সংসদে কানাইঘাট ও জকিগঞ্জের মানুষের মৌলিক দাবিগুলো তুলে ধরেছেন। এর পাশাপাশি সরকারের বিভিন্ন দপ্তরের মন্ত্রীদের সাথে দেখা করে আমার নির্বাচনী এলাকার সমস্যাগুলো নিয়ে কথা বলেছি। তিনি কানাইঘাটে চলমান সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডগুলো সরকারি কর্মকর্তা এবং জনপ্রতিনিধিদের নিষ্ঠা ও সততার সাথে বাস্তবায়নসহ জনগণের সেবা নিশ্চিত করার জন্য আহবান জানান।
সর্বশেষ এমপি হুছামুদ্দীন চৌধুরী কানাইঘাট থানা পরিদর্শন করেন। এ সময় তাকে স্বাগত জানান কানাইঘাট সার্কেলের এএসপি অলক কান্তি শর্মা, থানার ওসি জাহাঙ্গীর হোসেন সরদার। থানার অবকাঠামোগত উন্নয়ন এবং পুলিশ সদস্যদের থাকার ব্যারাক নির্মাণের জন্য পদক্ষেপ গ্রহণ করা হবে বলে আশ্বস্থ করে এমপি বলেন, পুলিশ মানুষের জানমালের নিরাপত্তা বিধানে কাজ করে থাকেন। উপজেলার আইন-শৃঙ্খলা উন্নয়নসহ অপরাধ দমন, থানায় আগত বিচারপ্রার্থীদের কোন ধরণের হয়রানী ছাড়াই সেবা প্রদানের জন্য থানার পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দেন।
পৃথক এসব অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কানাইঘাট উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, ইউএনও ফারজানা নাসরিন, জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশ, উপজেলা আ’লীগ সভাপতি ও পৌর মেয়র লুৎফুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফয়সাল আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা আ’লীগের সহ-সভাপতি জামাল উদ্দিন, আঞ্জুমানে আল-ইসলাহ কানাইঘাট শাখা সভাপতি হাফিজ ফারুক আহমদ, তালামিযের কেন্দ্রীয় নেতা মাহমুদ হাসান চৌধুরী রায়হান, মাওলানা রেদোয়ান আহমদ চৌধুরী, কানাইঘাট প্রেসক্লাব সভাপতি নিজাম উদ্দিন, লক্ষীপ্রসাদ পূর্ব ইউপি চেয়ারম্যান তমিজ উদ্দিন, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান মাওলানা জামাল উদ্দিন, দিঘীরপাড় ইউপি চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, বড়চতুল ইউপি চেয়ারম্যান আব্দুল মালিক চৌধুরী, সদর ইউপি চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহমেদ চৌধুরী, বাণীগ্রাম ইউপি চেয়ারম্যান লোকমান উদ্দিন, ঝিঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান আবুবক্কর, বীর মুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নাজমুল হক, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ, উপজেলা ছাত্রলীগ সভাপতি রাওয়ান আহমদ, সাধারণ সম্পাদক মারওয়ানুল করিম, উপজেলা আল-ইসলাহ’র সাধারণ সম্পাদক মাওলানা আল-আমিন সিদ্দিকীসহ অনেকে।

You might also like