দক্ষিণ সুরমায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

সত্যবাণী
সিলেট অফিসঃ
 সিলেটের দক্ষিণ সুরমা উপজেলায় যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ২১ ফেব্রুয়ারি বুধবার দিবসের প্রথম প্রহর রাত ১২.০১ মিনিটে উপজেলা চত্বরে স্থাপিত শহীদ মিনারে ফুল দিয়ে ভাষার জন্য প্রাণদানকারী শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানায় উপজেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবি সংগঠন। এছাড়াও উপজেলা প্রশাসন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিনব্যাপী পৃথক কর্মসুচি পালিত হয়েছে।
দক্ষিণ সুরমা থেকে সংবাদদাতা জানান, বুধবার রাত ১২.০১ মিনিটে উপজেলা শহীদ মিনারে প্রথমেই উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। এ সময় উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মি রায়সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন।
এরপর একে একে ফুল দিয়ে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানায় এসএমপি’র দক্ষিণ সুরমা ও মোগলাবাজার থানা পুলিশ, দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, উপজেলা আওয়ামী লীগ, ফায়ার সার্ভস ও সিভিল ডিফেন্স, আনসার ও ভিডিপি, স্বেচ্ছাসেবক সংঘ সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।
এদিকে, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসনের উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
বুধবার সকাল ১১টায় উপজেলা সভাকক্ষে আয়োজিত আলোচনায় সভায় সভাপতিত্ব করেন ইউএনও উর্মি রায়। এতে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান, উপজেলা আ’লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সাইফুল আলম, সহকারী কমিশনার (ভূমি) মাখন চন্দ্র সূত্রধরসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।
আলোচনা সভা শেষে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
এদিকে, দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেট’র উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।
দিবসটি উপলক্ষে ২১ ফেব্রুয়ারি বুধবার সকাল ৯টায় দক্ষিণ সুরমা উপজেলা শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর, সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম, অর্থ সম্পাদক মোহাম্মদ সানোয়ার আলী, দপ্তর ও পাঠাগার সম্পাদক সাদিকুর রহমান সোহেল, সদস্য মোঃ আবু বক্কর তালুকদার ও হাবিবা জান্নাত জেসি।
পরে নগরির স্টেশন রোডস্থ প্রেসক্লাব কার্যালয়ে দিবসের প্রেক্ষাপট ও গুরুত্ব তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

You might also like