দ্বাদশ সংসদ নির্বাচনঃ হবিগঞ্জে আলোচনার কেন্দ্রবিন্দুতে স্বতন্ত্র ৩ প্রার্থী

সত্যবাণী
সিলেট অফিসঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য হবিগঞ্জে বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র হিসেবে ৪০ প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। জেলার ৪টি নির্বাচনী আসনে রাজনৈতিক দল আ’লীগ, জাতীয় পার্টির পাশাপাশি নির্বাচনে প্রার্থী দিয়েছে বিএনএম, তৃণমূল বিএনপি, জাকের পার্টি, তরিকত ফেডারেশন, কৃষক শ্রমিক জনতা লীগ।
হবিগঞ্জ থেকে সংবাদদাতা জানান, আসন্ন নির্বাচন বিষয়ে হবিগঞ্জে সবার আগ্রহ বা আলোচনায় প্রার্থীরা থাকলেও মূল কেন্দ্রবিন্দুতে রয়েছেন আ’লীগের মনোনয়নবঞ্চিত ৩ স্বতন্ত্র প্রার্থী। শুধু হবিগঞ্জ-৩ (সদর, লাখাই, শায়েস্তাগঞ্জ) আসনে আ’লীগের মনোনয়ন বঞ্চিত কোনো হেভিওয়েট প্রার্থী নেই। বাকি ৩টিতে সামাজিক মাধ্যমে পরিচিত মুখ ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনসহ স্বতন্ত্র ৩ প্রার্থী নির্বাচনী আড্ডায় আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন।
হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে বর্তমান এমপি দেওয়ান ফরিদ গাজীর ছেলে শাহনওয়াজ মোহাম্মদ মিলাদ গাজীকে মনোনয়ন দেয়নি আ’লীগ। দলটি এবার তাকে বাদ দিয়ে ভরসা রেখেছে জেলা পরিষদের সদ্যপদত্যাগী চেয়ারম্যান প্রবীণ আ’লীগ নেতা ডা. মুশফিক হোসেন চৌধুরীর ওপর। আর ওই আসনে আ’লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়ে আলোচনায় উঠে এসেছেন অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। সাবেক এই সংরক্ষিত এমপি স্বতন্ত্র প্রার্থী হওয়ায় আ’লীগের প্রার্থীর সামনে কঠিন চ্যালেঞ্জ হবেন কেয়া চৌধুরী। যদিও এই আসনে আ’লীগের বর্তমান এমপি মো. শাহনওয়াজ মিলাদ গাজীর ভাই দেওয়ান মোহাম্মদ শাহেদ গাজী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন।
অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি টানা ৩ বার নৌকা প্রতীক নিয়ে হবিগঞ্জ-২ আসনে এমপি নির্বাচিত হন। হাওরের ২ উপজেলা বানিয়াচং ও আজমিরীগঞ্জ মিলে এই নির্বাচনী আসনে এবার মনোনয়ন পাননি বর্তমান এমপি। তার জায়গায় বেছে নেয়া হয়েছে তরুণ আ’লীগ নেতা জেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক ময়েজ উদ্দিন শরীফ রুয়েলকে। যে কারণে সমর্থক ও ভোটারদের আগ্রহের কারণে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন বলে জানিয়েছেন মজিদ খান এমপি। প্রার্থিতা ঘোষণার পর তাকে ঘিরেই চলছে আলোচনা ও পর্যালোচনা।
হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে আ’লীগের প্রার্থী হতে চেয়েছিলেন সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় ব্যক্তিত্ব ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। তবে তাকে মনোনয়ন না দিয়ে এই আসনের জন্য বর্তমান এমপি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীকেই পুনরায় বেছে নিয়েছে আ’লীগ। দলের মনোনয়ন না পেয়ে দমে যাননি আন্তর্জাতিক মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ব্যারিস্টার সুমন। স্বতন্ত্র হিসেবে নিজেকে প্রার্থী ঘোষণা দিয়ে শুধু হবিগঞ্জ নয় বরং পুরো দেশেই আলোচনার কেন্দ্রবিন্দুতে আছেন তিনি।
শেষ পর্যন্ত দেখা যাক, নির্বাচনী ফলাফলে হবিগঞ্জের প্রার্থীদের মধ্যে কার ভাগ্যের শিঁকে ছিড়ে?

You might also like