অক্টোবরে সিলেট সফরে আসতে  পারেন ব্রিটেনের রাজপুত্র

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ ব্রিটেনের রাজপুত্র চার্লস অক্টোবরে বাংলাদেশ সফরে আসতে পারেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, যাবেন সিলেটেও।এদিকে, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে লাগেজ বেল্ট এরিয়ায় অপেক্ষমাণ যাত্রীদের ভোগান্তিতে বিরক্তি প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী। জানান, মালামাল স্ক্যানিং প্রক্রিয়া সহজ করা হয়েছে।পৃথিবীর জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্ত দেশের মধ্যে বাংলাদেশ অন্যতম। গত ২৬ জুন রুয়ান্ডার রাজধানী কিগালিতে কমনওয়েলথ পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের সম্মেলন শেষে ব্রিটেন সফর করেন পররাষ্ট্রমন্ত্রী।দেখা করেন ব্রিটিশ রাজপুত্র চার্লসের সঙ্গে। বাংলাদেশে আসার আমন্ত্রণ জানালে চার্লস অক্টোবরে আসার কথা দেন।

রোববার রাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপচারিতায় পররাষ্ট্রমন্ত্রী জানান, ব্রিটেনের রাণীর নামে জলবায়ু সংরক্ষিত এলাকা ঘোষণা করবে বাংলাদেশ।
এদিকে, পররাষ্ট্রমন্ত্রী সরকারি সফর শেষে পর্তুগাল থেকে রোববার সকালে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে লাগেজ বেল্ট এলাকায় অপেক্ষমাণ যাত্রীদের ভোগান্তির চিত্র বর্ণনা দিয়ে বিরক্তি প্রকাশ করেন। তিনি জানান, মালামাল স্ক্যানিং প্রক্রিয়া বর্তমানে সহজ করা হয়েছে।পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বেল্টে কোনো মাল আসেনি, খালি বেল্ট আসছে। পরে আমি ভেতরে গিয়ে দেখি মালগুলো সব পেছনে রেখে দিয়েছে, কিন্তু বেল্টে দিচ্ছে না। পরে আমি বলেছি ভোগান্তি দূর করতে। আজ থেকে এ সমস্যা আর থাকবে না। আমি আজ অনেক হ্যাপি।এদিকে, সোমবার বিমানবাহিনীর বিশেষ বিমানে করে যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানে এক কোটি টাকা মূল্যের ১১ টনের বেশি পণ্যের ত্রাণসহায়তা পাঠানো হচ্ছে বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

You might also like