আপনারা একা নন: বড়দিনের বার্তায় ব্রিটিশ রানি

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডনঃ বড়দিনের উৎসবে করোনাভাইরাস মহামারির কারণে পরিবার বিচ্ছিন্ন হয়ে থাকার যন্ত্রণা প্রকাশ করেছেন ব্রিটিশ রানি। বার্ষিক সম্প্রচারে তিনি বলেন, যুক্তরাজ্যসহ কমনওয়েলথভুক্ত দেশগুলোর ব্যক্তি ও জনগোষ্ঠী এই বছরের চ্যালেঞ্জ মোকাবিলায় অসামান্য ভূমিকা নিয়েছে। ইতিবাচক পরিবর্তনের স্বপ্ন দেখিয়ে ব্রিটিশ রানি বলেন, গভীর অন্ধকার রাতেও নতুন ভোরের আশা থাকে।সম্প্রচারমাধ্যম স্কাই নিউজের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

করোনাভাইরাস মহামারির মধ্যে বিশ্বজুড়ে সীমিত পরিসরে উদযাপিত হচ্ছে বড়দিনের উৎসব। নতুন বৈশিষ্ট্যের করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর যুক্তরাজ্য, দক্ষিণ আফ্রিকাসহ বিভিন্ন দেশ বিধিনিষেধ নতুন করে জোরালো করেছে। বড়দিনের বিশেষ সমাবেশ সংক্ষিপ্ত করেছেন পোপ ফ্রান্সিসও।

বড়দিন উপলক্ষে দেওয়া বার্ষিক ভাষণে ব্রিটিশ রানি ব্যক্তিগত অনুভূতি ফুটিয়ে তোলার মতো করে বলেন, অনেকের কাছেই বছরের এই সময়টি দুঃখের হয়ে থাকবে। তিনি বলেন, ‘অনেকেই প্রিয়জন হারানোর শোক সহ্য করছেন আবার অনেকেই নিরাপত্তার জন্য বন্ধু আর পরিবারের সদস্যদের থেকে দূরে থাকছেন, যদিও তারা সকলেই বড়দিনে কেবল একটি আলিঙ্গন বা একটু হাত মেলানোর জন্য আকুল ছিলেন।’ ব্রিটিশ রানি বলেন, ‘আপনি যদ তাদের একজন হন, তাহলে আপনি একা নন আর আশ্বস্ত করছি আপনি আমার চিন্তা আর প্রার্থনায় আছেন।’

উল্লেখ্য, ব্রিটিশ রানির বার্তাটি উইন্ডসর প্রাসাদের গ্রিন রুমে ধারন করা হয়। সেখানেই ৯৪ বছর বয়সী রানি ডিউক অব এডিনবার্গের সঙ্গে বড়দিন পার করেছেন। ভিডিওটি ধারন করতে কেবল ক্যামেরা অপারেটরদেরই কক্ষটিতে প্রবেশের অনুমতি দেওয়া হয়। কঠোর কোভিড-১৯ বিধিনিষেধ মেনেই ভিডিওটি ধারন করা হয়।

You might also like