আ’লীগের মনোনয়ন ফরম কিনেছেন সিলেট বিভাগে ১৭ জন

নিউজ ডেক্স
সত্যবাণীঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দলীয় মনোনয়ন ফরম বিক্রির আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন আ’লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
১৮ নভেম্বর শনিবার সকাল ১০টায় উদ্বোধনের পর থেকে দুপুর ১টা পর্যন্ত ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে অবস্থিত কেন্দ্রীয় কার্যালয় থেকে ৩ শতাধিক মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দলটির বিভিন্ন নেতা।
দুপুর ১টা পর্যন্ত সিলেট বিভাগে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ১৭ জন। তারমধ্যে রয়েছেন মৌলভীবাজার-২ আসনে সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, কুলাউড়া উপজেলা আ.লীগের সহ-সভাপতি, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আতাউর রহমান শামীম, সুনামগঞ্জ-৩ আসনে আজিজুস সামাদ ডনসহ ১৭ জন।
এরআগে কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন দলের সভাপতি শেখ হাসিনা। পরে দলীয় প্রধানের পক্ষে গোপালগঞ্জ-৩ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন জেলা আ’লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক। এরপর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আ’লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের জন্য উন্মুক্ত করা হয়।
দুপুর ১টা পর্যন্ত বিভিন্ন আসন থেকে ৩০১টি মনোনয়ন ফরম কিনেছেন আ’লীগের স্থানীয় নেতারা। এদের মধ্যে চাঁদপুর-৩ আসনের জন্য দলের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, নরসিংদী-২ আসনে সাবেক কার্যনির্বাহী রিয়াজুল কবির কাওছার, নেত্রকোনা-৪ আসনে সাজ্জাদুল হাসান, নেত্রকোনা-২ আসনে আরিফ খান জয়, টাঙ্গাইল-৬ আহসান খান টুটুল, কিশোরগঞ্জ-৩ আসনে নাসিরুল ইসলাম খান আওলাদ, শরীয়তপুর-৩ আসনে বাহাদুর বেপারী, শরীয়তপুর-১ আসনে আব্দুল আলীম বেপারী, ব্রাহ্মণবাড়িয়া-৬ আসনে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহি, কুমিল্লা-৭ আসনে ডা. প্রাণগোপাল দত্ত, জয়পুরহাট-১ আসনে অ্যাডভোকোট শামসুল আলম দুদু, জয়পুরহাট-২ আসনে গোলাম মাহফুজ চৌধুরী ও পিরোজপুর-১ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শম রেজাউল করিম প্রমুখ।
শনিবার দুপুর ১টা পর্যন্ত ঢাকা বিভাগে ৮১টি, চট্টগ্রাম বিভাগে ৫১, সিলেট বিভাগে ১৭, ময়মনসিংহ বিভাগে ২৬, বরিশাল বিভাগে ১৭, খুলনা বিভাগে ৩৯, রংপুর বিভাগে ২৬ ও রাজশাহী বিভাগে ৪৪টি দলীয় মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।
শনিবার থেকে শুরু হয়ে আগামী মঙ্গলবার প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়া হবে।
এদিকে প্রতিটি মনোনয়ন ফরম ৫০ হাজার টাকায় বিক্রি করছে ক্ষমতাসীন দলটি। সেই হিসেবে দুপুর ১টা পর্যন্ত ৩০১টি ফরম থেকে দেড় কোটি টাকা আয় হয়েছে দলটির।

You might also like