আশুগঞ্জে অবরোধঃ ঢাকা-সিলেট মহাসড়কে আড়াই ঘণ্টা পর যান চলাচল শুরু

নিউজ ডেস্ক
সিলেট অফিস 
সত্যবাণী
কোটা সংস্কারের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলায় সৈয়দ নজরুল ইসলাম সেতুর টোল প্লাজায় অবরোধের প্রায় আড়াই ঘণ্টা পর ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে। ১৮ জুলাই বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।
বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী পুলিশ সুপার (সরাইল সার্কেল) রাকিবুল হাসান। তিনি গণমাধ্যমকে বলেন, ‘শিক্ষার্থীরা আমাদের অনুরোধে মহাসড়ক থেকে সরে গেছে। কোনো ধরণের বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়নি।
শিক্ষার্থী ও প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা বলেন, বৈষম্যবিরোধী কোটা সংস্কারের দাবিতে আশুগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ব্যানার, পোস্টার ও ফেস্টুন নিয়ে ওই টোল প্লাজা অবরোধ করেন। এতে মহাসড়কের দু’পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ফলে ভোগান্তিতে পড়েন সংশ্লিষ্ট যাত্রী ও চালকেরা।
যান চলাচল স্বাভাবিক করতে উপজেলা প্রশাসনের সঙ্গে পুলিশ ও বিজিবি সদস্যরা সেখানে গিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। এ বিষয়ে আশুগঞ্জ থানার ওসি মো. নাহিদ হোসেন বলেন, ‘আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে আমরা কথা বলেছি। তাঁরা প্রায় আড়াই ঘণ্টা পর সেখান থেকে সরে যান। বর্তমানে মহাসড়কটিতে যান চলাচল স্বাভাবিক আছে।

You might also like