ইংল্যান্ডের সকল প্রাইমারী শিক্ষার্থীদের স্কুলে ফিরিয়ে আনার সরকারী পরিকল্পনায় পরিবর্তন

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডনঃ করোনা পরিস্থিতির কারনে গত মার্চ মাস থেকে বন্ধ রয়েছে ব্রিটেনের প্রায় সকল শিক্ষা প্রতিষ্ঠান।গত ১জুন থেকে ইংল্যান্ডে প্রাইমারী স্কুলের কয়েকটি ক্লাস শুরু হয়েছে। তবে সরকারের পরিকল্পনা ছিলো বিদ্যালয়ের বছরের মেয়াদ শেষের আগে অর্থাৎ সামার হলিডের আগে অন্ত:ত ৪ সপ্তাহ স্কুলে শিশুদের ফিরিয়ে আনান।বাস্তবতার নিরিখে এটি আর সম্ভব নয় বলে মনে করা হচ্ছে। তাই শিক্ষার্থীদের ভর্তি ব্যাপারে স্কুলগুলো আরো নমনীয় হওয়ার পরমর্শ দিচ্ছে সরকার।স্কুলের প্রধান শিক্ষকরাও বলেছেন, এখন আর স্কুলের সকল ক্লাস খুলে দেয়া সম্ভব নয়।

আজ মঙ্গলবার পার্লামেন্টে এডুকেশন সেক্রেটারী গ্যাভিন উইলিয়ামসন নিশ্চিত করেছেন যে জুলাইয়ে বর্তমান মেয়াদ শেষ হওয়ার আগে চার সপ্তাহের জন্য সমস্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাসে ফিরে আনার যে যাওয়ার পরিকল্পনা নেয়া হয়েছিলো তা আর এগুচ্ছেনা।হেলথ সেক্রেটারী ম্যাট হ্যানকক গতকাল নিয়মিত প্রেসব্রিফিংয়ে বলেছিলেন ইংল্যান্ডের সেকেন্ডারী স্কুলগুলো সেপ্টেম্বরের আগে পুরোপুরি চালু করা সম্ভব নয়। তার এই ঘোষণার পর প্রাইমারী স্কুলের সকল ক্লাস চালু সম্ভব নয় বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য মার্চ মাস থেকে স্কুল বন্ধ থাকলেও ফ্রন্ট লাইন কর্মীদের সন্তানেরা স্কুলে যাওয়ার সুযোগ ছিলো। আর গত ১জুন থেকে রিসেপশন, ইয়ার ওয়ান ও ইয়ার সিক্স এর শিক্ষার্থীরা স্কুলে যাওয়ার সুযোগ পায়। যদিও বহু বাবা-মা তাদের সন্তানদের স্কুলে দিতে অনিহা প্রকাশ করেছেন।

You might also like