ইষ্টলন্ডনের বাসিন্দা একাউনটেন্ট রফিক আহমদ চৌধুরী (ছফির) আর নেই এলাকাবাসীর শোক

মতিয়ার চৌধুরী
সত্যবাণী

লন্ডনঃ ইষ্ট লন্ডনের বাসিন্দা গ্রীনষ্ট্রীটস্থ সাগর মর্গেজ ব্রোকারেজ ফার্মের প্রতিষ্টাতা বিশিষ্ট রিয়েল এষ্টেট ব্যবসায়ী চার্টার একাউনটেন্ট রফিক আহমদ চৌধুরী (ছফির) আর নেই (ইন্না…লিল্লা…হি.রাজিউন)। গত ১৯ শে নভেম্বর লন্ডন সময় বিকেল দুইঘটিকায় রয়েল লন্ডন হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন, মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০বছর। ২২শে নভেম্বর তাকে ফরেষ্ট গেটস্থ উডগ্রেঞ্জ পার্ক সিমিট্রিতে সমাহিত করা হয়। ২০০৫ সালে ব্রেইন হেমারেজের পর তার শারিরিক ও মানষিক অবস্থার অবনতি ঘটে।

এর পর থেকে তিনি অনেকটা মানষিক ভারসাম্য হারিয়ে ফেলেন।ছাত্রজীবনে তিনি একজন মেধাবী ছাত্র ছিলেন, রফিক আহমদ চৌধুরী জগন্নাথপুরের পাইলগাঁও ব্রজনাথ উচ্চবিদ্যালয় থেকে বানিজ্যিক বিভাগে অংকে লেটার সহ প্রথম বিভাগে মেট্রিক এবং তাজপুর কলেজ থেকে প্রথম বিভাগে আই.কম পাশকারার পর ব্রিটেনে চলে আসেন। লন্ডনে অভিবাসী হওয়ার পর চার্টার একানউটেন্সী সমাপ্ত করে কিছু দিন একটি একাউনটেন্সী ফার্মে কাজ করেন, এর পর শুরু করেন নিজস্ব ব্যবসা ব্যবসায়িক জীবনেও তিনি ছিলেন সফল। তাজপুর ডিগ্রি কলেজে অধ্যয়ন কালীন সময় কলেজ ছাত্র সংসদের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদের দায়িত্ব পালন করেন। স্কুল জীবন থেকেই তার লেখালেখির অভ্যাস ছিল, তিনি কবিতা, ছোটগল্প ও অসংখ্য জারিগান লিখেছেন, লন্ডনের

অধুনাপুপ্ত সাপ্তাহিক জাগরণ পত্রিকায়ও খন্ডকালিক কাজ করেছেন। এছাড়া সিলেট থেকে প্রকাশিত দৈনিক জালালাবাদি ও সিলেটকণ্ট পত্রিকার লন্ডন সংবাদদাতা হিসেবে কাজ করেছেন। তিনি সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রয়াত সাংবাদিক বোরহান উদ্দিন খানের জামাতা। মৃত্যুকালে তিনি দুই কন্যা এক পুত্র সহ সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের দেশের বাড়ী বৃহত্তর সিলেটের নবীগঞ্জের ৪নং দীগলবাক ইউনিয়নের কাঁমারগাঁও (পুরাদিয়া) গ্রামে। নিউইয়র্কে বসবাসরত মরহুমের ছোট ভাই বিশিষ্ট কলামিষ্ট শামীম চৌধুরী তার ভাইয়ের মাগফেরাত কামনায় পরিবারের পক্ষ থেকে সকলের দোয়া চেয়েছেন। রফিক আহমদ চৌধুরীর মৃত্যুতে এলাকাবাসীর পক্ষ থেকে শোক প্রকাশ করেছেন সাংবাদিক গবেষক মতিয়ার চৌধুরী, একাউটেন্ট মাহমুদ এ রউফ, সাংবাদিক গোলাম কিবরিয়া, যুক্তরাজ্যস্থ দীগলবাক ইউনিয়ন উন্নয়ন সংস্থার পক্ষ থেকে উপদেষ্টা এম এ মতিন, প্রেসিডেন্ট সিরাজুল ইসলাম সেক্রেটারী শেখ শামীম আহমদ. সাবেক সেক্রেটারী ফজলুর রহমান, আক্তার হোসেন চৌধুরী প্রমুখ। শোকবার্তায় তারা মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

You might also like