উপজেলা নির্বাচনঃ প্রতীক পেয়ে প্রচারণায় সিলেটের ৪ উপজেলার ৫৮ প্রার্থী

সিলেট অফিস 
সত্যবাণী
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে সিলেট জেলার সদর, বিশ্বনাথ, গোলাপগঞ্জ ও দক্ষিণ সুরমা উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৮ মে। যাচাই বাছাই-আপিল ও মনোনয়ন প্রত্যাহারের সময় শেষে এই ৪ উপজেলায় মোট ৫৮ জন প্রার্থী রয়েছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ২৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। প্রার্থীদের মধ্যে ২৩ এপ্রিল মঙ্গলবার প্রতীক বরাদ্দ দেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও ৪ উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জিল্লুর রহমান।
প্রতীক বরাদ্দ পাওয়ার পর পরই প্রার্থীরা নির্বাচনী কার্যালয় উদ্বোধন, দোয়া মাহফিল, মাইকিং, গণসংযোগ, মতবিনিময়, পোস্টার, ব্যানার ও লিফলেট বিতরণের মাধ্যমে মাঠে জোর প্রচারণা শুরু করেছেন। সিলেট সদর উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৬জন, ভাইস চেয়ারম্যান পদে ৮জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ২জন প্রার্থী রয়েছেন। চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন ডা: মো: খলিলুর রহমান টেলিফোন প্রতীক, মিল্লাত আহমদ চৌধুরী ঘোড়া প্রতীক, মো: আহাদ মিয়া দোয়াত-কলম প্রতীক, মো: এজাজুল হক মোটরসাইকেল প্রতীক, মো: সামছুল ইসলাম আনারস প্রতীক ও মো: সুজাত আলী রফিক কাপ-পিরিচ প্রতীক পেয়েছেন।
ভাইস চেয়ারম্যান পদে নিজাম আহমদ টিউবওয়েল প্রতীক, নূরুল ইসলাম তালা প্রতীক, বিলাশ বোনার্জি বৈদ্যুতিক বাল্ব প্রতীক, মো: ওলিউর রহমান টিয়াপাখি প্রতীক, মো: জাকির হুসাইন চশমা প্রতীক, মো: সাইফুল ইসলাম উড়োজাহাজ প্রতীক, রথীন্দ্র লাল দাস বই প্রতীক ও সেলিম আহমদ মাইক প্রতীক পেয়েছেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে এডভোকেট দিলরুবা বেগম পদ্মফুল ও মোছা: হাছিনা আক্তার ফুটবল প্রতীক পেয়েছেন।
দক্ষিণ সুরমা থেকে সংবাদদাতা জানান, উপজেলা পরিষদ নির্বাচনে দক্ষিণ সুরমা উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতীক পেয়েছেন। চেয়ারম্যান পদের প্রার্থীদের মধ্যে এডভোকেট শামীম আহমদ মোটরসাইকেল প্রতীক, বদরুল ইসলাম টেলিফোন প্রতীক, আলহাজ্ব মঈনুল ইসলাম আনারস প্রতীক, মোঃ জুয়েল আহমদ ঘোড়া প্রতীক ও নাট্যাভিনেতা সাহেদ মোশারফ কাপ-পিরিচ প্রতীক।
ভাইস চেয়ারম্যান পদে প্রতীক পেয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মাহবুবুর রহমান-মাইক, নন্দন চন্দ্র পাল-টিউবওয়েল, আব্দুর রহমান-উড়োজাহাজ, ফয়েজ আহমদ-তালা ও আলী আছগর খান শামীম-চশমা। মহিলা ভাইস চেয়ারম্যান পদের ৩ প্রার্থীর মধ্যে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান আইরিন রহমান কলি-পদ্মফুল, মোছা. হালিমা বেগম-কলস ও মোছা. ফাহিমা বেগম-ফুটবল।
বিশ্বনাথ থেকে সংবাদদাতা জানান, উপজেলা নির্বাচনে ১০ প্রার্থী চেয়ারম্যান পদে, ৬ জন ভাইস চেয়ারম্যানে এবং ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে জেলা নির্বাচন অফিসে রিটার্নিং কর্মকর্তা প্রতীক বরাদ্দ করেছেন। বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী ১৯ জন প্রার্থীর মধ্যে ৮ জন-ই প্রবাসী। চেয়ারম্যান পদে প্রতীকপ্রাপ্তরা হলেন- জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ-আনারস, যুক্তরাজ্য প্রবাসী আকদ্দুছ আলী -হেলিকপ্টার, প্রবাসী শমসাদুর রহমান রাহিন-শালিক, আলতাব হোসেন-টেলিফোন, প্রবাসী আব্দুল রোশন চেরাগ আলী-ঘোড়া, যুক্তরাষ্ট্র প্রবাসী বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী এনাম-মোটরসাইকেল, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও যুক্তরাজ্য প্রবাসী সুহেল আহমদ চৌধুরী-কাপ-পিরিচ, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও যুক্তরাজ্য প্রবাসী গৌছ খান-কৈ মাছ, যুক্তরাজ্য প্রবাসী সেবুল মিয়া-দোয়াত-কলম ও যুক্তরাজ্য প্রবাসী সফিক উদ্দিন-উট।
ভাইস চেয়ারম্যান পদে প্রতীকপ্রাপ্তরা হলেন, সিরাজুল ইসলাম সিরাজ-টিউবওয়েল, মুহিবুর রহমান সুইট-মাইক, পার্থ সারথি দাশ পাপ্পু-টিয়া পাখি, কাওছার খান-তালা, আব্দুর রব সরকার-চশমা এবং ইসলাম উদ্দিন-বই।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতীকপ্রাপ্তরা হলেন- উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান জুলিয়া বেগম -ফুটবল, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের ৩নং সংরক্ষিত ওয়ার্ডের মহিলা মেম্বার করিমা বেগম-কলস এবং উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান বেগম স্বপ্না শাহীন-প্রজাপতি।
গোলাপগঞ্জ থেকে সংবাদদাতা জানান, গোলাপগঞ্জ  উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতীক পেয়েছেন। চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি এলিম-দোয়াত-কলম, শাহিদুর রহমান চৌধুরী জাবেদ-ঘোড়া ও আবু সুফিয়ান উজ্জ্বল-আনারস প্রতীক পেয়েছেন।
ভাইস চেয়ারম্যান পদে ফরহাদ আহমদ-তালা, আবু সুফিয়ান মোহাম্মদ আজম -টিয়াপাখি, মো. লবিবুর রহমান-টিউবওয়েল, আকমল হোসেন-বই ও মো. নাবেদ হোসেন-চশমা প্রতীক পেয়েছেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভাদেশ্বর ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের বর্তমান মহিলা মেম্বার সেলিনা আক্তার শিলা-ফুটবল ও মোছাঃ নার্গিস পারভিন-কলস প্রতীক পেয়েছেন।

You might also like