উপজেলা নির্বাচন ’২৪-বিশ্বনাথে প্রবাসী নেতাদের লবিং শুরু

সত্যবাণী
সিলেট অফিসঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই সিলেটের বিশ্বনাথে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের প্রচারণা শুরু হয়ে গেছে। ফেব্রুয়ারির শেষে বা মার্চের প্রথম দিকেই উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে-এমন খবরে দলীয় ও স্বতন্ত্র সম্ভাব্য প্রার্থীরা মাঠে দৌড়ঝাঁপ শুরু করেছেন।
তবে এই প্রচারণার খেলায় সবার আগেই মাঠে কাজ শুরু করেছেন নৌকার মনোনয়ন প্রত্যাশী একাধিক আ’লীগ নেতাকর্মী। আর এই উপজেলা নির্বাচনে অংশ নিতে জোর প্রচারণা শুরু করেছেন আ’লীগ ঘরানার ৭ জন, বিএনপি ঘরানার ২ জন, জাতীয় পার্টির ১ জন ও খেলাফত মজলিসের ১ জন সম্ভাব্য প্রার্থী। তাদের মধ্যে বিএনপির ঘরানার প্রার্থীরা দলীয় সিদ্ধান্ত অনুযায়ী প্রতীক নিয়ে নির্বাচন করবেন বলে জানা গেছে। জাতীয় নির্বাচনের মতো এবারের উপজেলা নির্বাচনেও নৌকা প্রতীকের মনোনয়ন নিয়ে আগ্রহী প্রার্থীদের তালিকা আরও বড় হতে পারে। এই প্রার্থীদের মধ্যে অধিকাংশই যুক্তরাজ্য প্রবাসী ও আ’লীগ ঘরানার।
বিশ্বনাথ থেকে সংবাদদাতা জানান, আগ্রহী আ’লীগ নেতারা নৌকা প্রতীক পেতে ইতোমধ্যে দলের সিনিয়র নেতাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ বাড়ানো, স্বশরীরে হাজিরা দেয়া, ক্ষমতাধর এমপি’র আশীর্বাদ নেয়ার ধুম পড়েছে। এরমধ্যে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে যারা লড়তে চান তাদের মধ্যে অধিকাংশই প্রবাসী নেতা।
এবারের উপজেলা নির্বাচনে নৌকার মনোনয়ন যারা চাইতে পারেন, তাদের মধ্যে রয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া, উপজেলা আ’লীগের আইন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, বিশ্বনাথ পৌর আ’লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, যুক্তরাজ্য বার্মিংহাম আ’লীগের দফতর সম্পাদক মোস্তাফিজুর রহমান সেলিম, যুক্তরাজ্য আ’লীগ নেতা শামসাদুর রহমান রাহিন, যুক্তরাজ্য যুবলীগের সহ-সভাপতি মোহাম্মদ আলী মজনু, যুক্তরাজ্য ডরসেট আ’লীগের সভাপতি এআর চেরাগ আলী।
এদিকে, বিএনপি দলীয় সিদ্ধান্ত অনুযায়ী এই নির্বাচনে অংশ নিতে নাম শোনা যাচ্ছে, জেলা বিএনপি’র বহিষ্কৃত নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান সোহেল আহমদ চৌধুরী ও যুক্তরাজ্য বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক সেবুল মিয়া।
অপরদিকে জাতীয় পার্টি থেকে দলীয় মনোনয়ন চাইবেন উপজেলা জাপা আহবায়ক জয়নাল আহমদ মিয়া, ফ্রান্স প্রবাসী জাপা নেতা জয়নাল আবেদীন। আর খেলাফত মজলিসের প্রার্থী হতে আগ্রহ প্রকাশ করেছেন জেলা খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক আব্দুল ওয়াদুদ।

You might also like