প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঘাতক দালাল নির্মূল কমিটি, যুক্তরাজ্য শাখার ভার্চুয়াল সভা

নিউজ ডেস্ক                                     সত্যবাণী

লন্ডন: একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ২৯ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুক্তরাজ্য একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির এক আলোচনা সভা অনুষ্ঠিত  হয়েছে । গত ১৯ জানুয়ারী ওয়েবিনারে অনুষ্টিত এই সভায় বক্তারা বলেন, আজ থেকে ২৯ বছর আগে আগে শহীদ জননী জাহানারা ইমাম রাজাকার, আলবদর, আলশামস এর বিচারের জন্য এই সংগঠন প্রতিষ্ঠা করেন । এখন পর্যন্ত অনেক যুদ্ধাপরাধীদের বিচার হয়নি বিশেষ করে যুক্তরাজ্যে বসবাসরত যুদ্ধপরাধীদের ।

তারা দাবি করেন, বাংলাদেশের আন্তর্জাতিক অপরাধ  ট্রাইবুনালে দণ্ডপ্রাপ্ত  চৌধুরী  মঈনুদ্দিনকে বাংলাদেশে নিয়ে অতিসত্বর বিচারের রায় কার্য বাস্তবায়ন করা হউক । তারা আরও বলেন বাংলাদেশ স্বাধীন হওয়ার প্রায় ৫০বছর হয়ে গেলেও স্বাধীন দেশে যুদ্ধাপরাধী, রাজাকার আর ঘাতকরা এখনো দেশের আনাচে-কানাচে রয়েছে। আমাদের  স্লোগান হোক জঙ্গিমুক্ত, সন্ত্রাসমুক্ত, রাজাকারমুক্ত বাংলাদেশ গড়ার ।

যুক্তরাজ্য নির্মূল কমিটির সভাপতি নুরউদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক শাহ মুস্তাফিজুর রহমান বেলালের পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য নির্মূল কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ । বক্তব্য রাখেন নির্মূল কমিটির সহ-সভাপতি সৈয়দ এনামুল ইসলাম, সহ-সভাপতি মতিয়ার চৌধুরী, নির্মূল কমিটির কেন্দ্রীয় কমিটির সদস্য আনসার আহমেদ উল্লাহ, যুক্তরাজ্য নির্মূল কমিটির সাধারণ সম্পাদক জামাল আহমেদ খান, সহ-সাধারণ সম্পাদক স্মৃতি আজাদ, তথ্য  ও গবেষণা সম্পাদক  অনজুমানআরা  অনজু, আন্তর্জাতিক সম্পাদক পুষ্পিতা গুপ্ত, সাংকৃতিক সম্পাদক সেলিনা আক্তার জোসনা, কার্যকরী সদস্য সুশান্ত দাস প্রশান্ত, উপদেষ্টা  হোসনেআরা মতিন, সদস্য নাজমা হোসেন ও কার্ডিফ থেকে স্টপ জেনোসাইড এর মকিস মনসুর প্রমুখ।

 

You might also like