এটিএম বুথ থেকে টাকা লাপাত্তাঃ গ্রেফতার ১

সত্যবাণী
সিলেট অফিসঃ সিলেটে ডাচ বাংলা ব্যাংকের একটি বুথ থেকে ২৬ লাখ ৩২ হাজার টাকা চুরির ঘটনায় অলবাব হোসেন নামে ১ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ৩ নভেম্বর শুক্রবার এসএমপি’র বিমানবন্দর থানায় মামলা দায়েরের পর অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।
গ্রেফতার অলবাব হোসেন সিকিউরেক্স প্রাইভেট কোম্পানি লিঃ’র এটিএম অফিসার হিসেবে নিয়োজিত। এ ঘটনার সাথে জড়িত আমিনুল হক নামে আরেকজনকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে পুলিশ জানিয়েছে। এরআগে শুক্রবার  সকালে বিমানবন্দর থানায় মামলা দায়ের করেন সিকিউরেক্স প্রাইভেট কোম্পানি লিঃ’র ইনচার্জ সন্দীপন দাস।
মামলায় অভিযোগে বলা হয়, গত ২৭ অক্টোবর ডাচ বাংলা বাংকের নগরির সুবিদবাজারের এটিএম বুথে ২৭ লাখ ৭৫ হাজার টাকা জমা করা হয়। কিন্তু ক্যাশ জ্যামজনিত সমস্যার কারণে তখন টাকা জমা হয়নি। এরপর ৩০ অক্টোবর বুথে গিয়ে ২৬ লাখ ৩২ হাজার টাকার গড়মিল পাওয়া যায়। বুথে মাত্র ১ লাখ ৪৪ হাজার টাকা পাওয়া যায়। পরে সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, ২৮ অক্টোবর রাত ১২টার দিকে মাথায় কালো ক্যাপ, মুখে মাস্ক ও চোখে পরে ২/৩ ব্যক্তি ব্যাংকের বুথের ভোল্ট খুলে টাকা চুরি করে নিয়ে যায়। মামলায় ২ জনের নাম উল্লেখ করা হয়। তারা হলেন কোম্পানীর এটিএম অফিসার আলবাব হোসেন ও আমিনুল হক।
বিষয়টি নিশ্চিত করেছেন এসএমপি’র উপ-কমিশনার আজবাহার আলী শেখ পিপিএম।
তিনি জানান, এ ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুলিশ ঘটনাটি তদন্ত করছে। ২৮ অক্টোবর রাতে বুথের টাকা চুরি হয়। সিকিউরেক্স প্রাইভেট কোম্পানি লিঃ’র সিলেট জোন ঢাকা অফিসের সাথে আলাপ করে মামলা করেছেন। তাই মামলা দায়েরে কিছুটা দেরি হয়েছে।
এসএমপি এয়ারপোর্ট থানার ওসি মঈন উদ্দিন সিপন জানান, ৩ নভেম্বর শুক্রবার সকালে মামলা দায়ের করেছেন সিকিউরেক্স প্রাইভেট কোম্পানি লিঃ’র ইনচার্জ সন্দীপন দাস। এ ঘটনায় আলবাব হোসেন নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের ধরতে আমরা অভিযান চালাচ্ছি। এছাড়া সিসিটিভি ফুটেজ দেখে বাকিদেরও শনাক্ত করার চেষ্টা চলছে।

You might also like