ওয়ানডে টুর্নামেন্টের সূচি প্রকাশ, দেখে নিন কোন দলে কারা

নিউজডেস্ক
সত্যবাণী

স্পোর্টস ডেস্কঃ প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে থমকে গেছে দেশের ক্রিকেট। আপতত জাতীয় ক্রিকেট দলের আন্তর্জাতিক কোন ম্যাচ নেই। আর তাই ক্রিকেরাটের মাঠে রাখতে নানা উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইতোমধ্যে শেষ হয়েছে দুটি দুইদিনের প্রস্তুতি ম্যাচ। ১১ অক্টোবর থেকে শুরু হচ্ছে তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট।

আগামী ১১ অক্টোবর শুরু হয়ে ২৩ অক্টোবর পর্যন্ত চলবে এই টুর্নামেন্টটি। তিন দলে ভাগ হয়ে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে মিরপুরের শেরে ই বাংলা স্টেডিয়ামে। তিন দলের নাম দেওয়া হয়েছে দলগুলোর অধিনায়কের নামে। মাহমুদউল্লাহ একাদশ, তামিম একাদশ ও শান্ত একাদশ।

প্রত্যেকটি দল একে অন্যের বিপক্ষে খেলবে দুটি করে ম্যাচ। লিগ শেষে সেরা দুটি দল খেলবে ফাইনালে। ৭ ম্যাচের সবগুলো ম্যাচই হবে ফ্লাড লাইটের আলোয়। সময়টা বৃষ্টির মৌসুম হওয়ায় প্রতিটি ম্যাচের জন্যই রাখা হয়েছে রিজার্ভ-ডে। প্রতিটি দলেই রাখা হয়েছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ক্রিকেটারদের।

মাহমুদউল্লাহ একাদশ: মাহমুদউল্লাহ (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস, মুমিনুল হক, মাহমুদুল হাসান, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, ইবাদত হোসেন, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদী হাসান, রকিবুল হাসান, আমিনুল ইসলান বিপ্লব। স্টান্ডবাই- আবু হায়দার রনি, সানজামুল ইসলাম ও হাসান মুরাদ।

শান্ত একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইরফান শুকুর, পারভেজ হোসেন ইমন, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, আবু জায়েদ রাহি, মুকিদুল ইসলাম মুগ্ধ, নাঈম হাসান, নাসুম আহমেদ, রিশাদ হোসেন। স্ট্যান্ডবাই- সুমন খান, সাদমান ইসলাম, তানবীর ইসলাম।

তামিম একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, শাহাদাত হোসেন দিপু, ইয়াসির আলি চৌধুরী, আকবর আলি, এনামুল হক বিজয়, মোহাম্মদ সাইফুদ্দিন, মোস্তাফিজুর রহমান, সৈয়দ খালেদ আহমদ, শরিফুল ইসলাম, মাহাদি হাসান, তাইজুল ইসলাম, মিনহাজুল আবেদিন আফ্রিদি। স্ট্যান্ডবাই- শফিকুল ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কন, মেহেদী হাসান রানা।

ম্যাচসূচি-

১১ অক্টোবর মাহমুদউল্লাহ একাদশ বনাম শান্ত একাদশ

১৩ অক্টোবর মাহমুদউল্লাহ একাদশ বনাম তামিম একাদশ

১৫ অক্টোবর শান্ত একাদশ বনাম তামিম একাদশ

১৭ অক্টোবর মাহমুদউল্লাহ একাদশ বনাম শান্ত একাদশ

১৯ অক্টোবর মাহমুদউল্লাহ একাদশ বনাম তামিম একাদশ

২১ অক্টোবর শান্ত একাদশ বনাম তামিম একাদশ

২৩ অক্টোবর ফাইনাল

প্রতিটি ম্যাচ ম্যাচ শুরু হবে দুপুর ১টা থেকে।

You might also like