ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ব্যাট করছে বাংলাদেশ

নিউজডেস্ক
সত্যবাণী

স্পোর্টস ডেস্কঃ টস জিতে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। বন্দর নগরী চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট শুরু হয়েছে। দুই ওপেনার তামিম ও সাদমান ব্যাট করছেন। আজকের একাদশে কিছুটা চমক রয়েছে।একাদশে একজন মাত্র পেসার নেওয়া হয়েছে। আর স্পিনার নেওয়া হয়েছে চার চারজন। তামিমের সঙ্গে ম্যাচ ওপেন করতে নামানো হয়েছে তরুণ সাদমানকে। আবহাওয়া ও উইকেটের দিক বিবেচনায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে।দ্বিতীয় ওভারের খেলা চলছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ নয় রানে করেছে। ৯ রানই করেছেন ওপেনার সাদমান। এর মধ্যে দুই দুটি চারের মার।

স্কোয়াডে মিডলঅর্ডারে রয়েছেন-নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম। এরপর সাকিব আল হাসান, লিটন দাস ব্যাট করবেন। মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান টেল এন্ডে বল করবেন। পরে রয়েছেন তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।একাদশে একমাত্র পেসার রাখা হয়েছে মোস্তাফিজকে।এর আগে সকালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। নিজের অধিনায়কত্বের পঞ্চম ম্যাচে এ নিয়ে তৃতীয়বার টস জিতলেন মুমিনুল।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম এবং মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ

ক্রেইগ ব্রাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, জার্মেইন ব্ল্যাকউড, শেন মোসলি, এনক্রুমাহ বোনার, জশুয়া ডা সিলভা (উইকেটরক্ষক), কাল মায়ারস, রাহকিম কর্নওয়াল, জোমেল ওয়ারিকান, কেমার রোচ এবং শ্যানন গ্যাব্রিয়েল।

You might also like