কমলগঞ্জ থেকে আবারও ৬ রোহিঙ্গা আটক

সত্যবাণী
সিলেট অফিসঃ সিলেটে মাজার জিয়ারতে আসার পথে মৌলভীবাজারের কমলগঞ্জ থেকে ২ শিশুসহ ৬ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। ২৪ জানুয়ারি বুধবার রাত ১১টার দিকে উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের মুন্সীবাজারের পাশে কৃষিজমি থেকে তাদের আটক করা হয়।
আটক রোহিঙ্গারা হলেন, মোহাম্মদ শাহা (১৯), নুর ফাতেমা (১৭), আখলিমা (৭), জুনায়েদ (২৩), তহুরা (২৪), উমায়ের (৪)। তারা সবাই কক্সবাজারের কুতুবপালং রোহিঙ্গা শরণার্থী শিবিরের ৫ নম্বর ক্যাম্পের বাসিন্দা। ২৫ জানুয়ারি বৃহস্পতিবার আটকের বিষয়টি নিশ্চিত করেন কমলগঞ্জ থানার ওসি সাইফুল আলম। তিনি জানান, জিজ্ঞাসাবাদে আটককৃত রোহিঙ্গারা জানিয়েছেন তারা সিলেটে মাজার জিয়ারতের জন্য রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়েছিলেন।
কমলগঞ্জ থেকে সংবাদদাতা জানান, বুধবার রাত ১১টার দিকে উপজেলার মুন্সিবাজারে এলাকার কৃষি জমিতে ওই ৬ জনকে দেখে স্থানীয়রা। পরে তাদের কথাবার্তায় সন্দেহজনক লাগলে তাদের আটক করে স্থানীয় চেয়ারম্যানকে অবগত করা হয়। পরে চেয়ারম্যান তল্লাশি করলে তাঁদের কাছে রোহিঙ্গা আইডি কার্ড পাওয়া যায়।
মুন্সীবাজার ইউপি চেয়ারম্যান নাহিদ আহমেদ তরফদার বলেন, ‘স্থানীয়রা শিশুসহ ৬ রোহিঙ্গা আটক করে আমাকে খবর দেন। পরে আমি তাঁদের আটক করে আমার ব্যবসা প্রতিষ্ঠানে নিয়ে আসি। তারপর কমলগঞ্জ থানা পুলিশ ও ইউএনওকে অবগত করি।
তিনি আরও বলেন, ‘আটককৃতদের কাছে রোহিঙ্গা আইডি কার্ড পাওয়া যায়। ভারত যাওয়ার জন্য দালাদের মাধ্যমে তারা রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে আসতে পারে বলে আমার সন্দেহ হচ্ছে।
এ ব্যাপারে ওসি সাইফুল বলেন, আটক ৬ রোহিঙ্গাকে তাদের ক্যাম্পে পাঠানো হবে। সিলেটের হজরত শাহজালাল (রহ.)মাজার জিয়ারতের জন্য তাঁরা ক্যাম্প থেকে পালিয়ে এসেছে বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।

You might also like