করোনায় ভয়াবহ পরিস্থিতি ব্রিটেনে: লন্ডনে প্রতি ৩০ জনে একজন আক্রান্ত

নিউজ ডেস্ক                             সত্যবাণী

লন্ডন: কোভিড-১৯ এর আগ্রাসী সংক্রমনে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে ব্রিটেনে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে কোন পরিবারকেই এবারের সংক্রমন থেকে রেহাই দেবেনা সর্বনাশা করোনা।

গতকাল সোমবার সর্বোচ্চ জাতীয় লকডাউন ঘোষণার পর ৫ জানুয়ারী, মঙ্গলবার বিকালে ১০ ডাউনিং স্ট্রিটে এক প্রেস ব্রিফিংয়ে প্রধানমন্ত্রী অফিসিয়ালি জানান যে, সারা দেশে প্রতি ৫০ জনে একজন কোভিড-১৯ এ আক্রান্ত। ভয়াবহ এই তথ্য জাতিকে অবহিত করার পরই প্রকাশিত অফিসিয়াল তথ্যে দেখা যায় যে, গত ২৭ ডিসেম্বর থেকে ২ জানুয়ারী পর্যন্ত লন্ডনে আনুমানিক ৩০ জনের মধ্যে ১ জন সংক্রমিত হয়েছেন।

১০ ডাউনিং ষ্ট্রীটে ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী বরিস জনসন।

দক্ষিণ-পূর্ব ইংল্যান্ড এবং পূর্ব ইংল্যান্ডের এই সংখ্যা ৪৫ জনের মধ্যে ১ জন বলে ধারনা করা হচ্ছে। অফিস অব ন্যাশনাল স্ট্যাটেস্টিক (জাতীয় পরিসংখ্যা দফতর) এর হিসাব অনুযায়ী জাতীয়ভাবে এই সংখ্যা ৫০ জনে ১ জন।

বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন নতুন করে জাতীয় লকডাউন ঘোষনা করে লোকজনকে বিনা দরকারে ঘরের বাইরে বের না হওয়ার অনুরোধ জানিয়েছেন। অত্যন্ত সীমিত কয়েকটি কারণ ছাড়া ঘরের মধ্যে অবস্থান করার কঠোর বিধিনিষেধগুলো মধ্য ফেব্রুয়ারী পর্যন্ত বলবত থাকবে।

মঙ্গলবার  প্রধানমন্ত্রী বরিস জনসনের সাথে প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ইংল্যান্ডের চীফ মেডিক্যাল অফিসার ক্রিস হুইট বলেছেন, “কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির সংখ্যা ভীষণভাবে  দ্রুত বাড়ছে এবং অবশ্যই আমরা এখন শীতের মাঝামাঝি সময়ে আছি।”

তিনি জানান, লন্ডন,  সাউথ-ইস্ট ইংল্যান্ড এবং ইস্ট অব ইংল্যান্ডে নতুন ভেরিয়েন্টের সংক্রমণ সবচেয়ে দ্রুত গতিতে বাড়ছে। এটি এখন অন্যান্য অঞ্চলেও ছড়িয়ে পড়ছে।

 

You might also like