করোনায় রম্যলেখক আতাউর রহমানের মৃত্যু

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বরেণ্য রম্যলেখক,ডাক বিভাগের সাবেক মহাপরিচালক ও কূটনীতিক আতাউর রহমান।রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ শনিবার সকালে তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৭৯ বছর।বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের গোলাপগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট ইকবাল আহমেদ চৌধুরী।

তিনি বলেন,করোনায় আক্রান্ত হয়ে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মৃত্যুবরণ করেন রম্যলেখক আতাউর রহমান।পরে তার মরদেহ নিজ বাড়ি গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নের নগর গ্রামে নিয়ে আসা হয়। বাদ মাগরিব ঢাকাদক্ষিণ মাদ্রাসা মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়েছে।’মৃত্যুকালে আতাউর রহমান স্ত্রী, দুই ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

আতাউর রহমান ২০০২ সালে বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক হিসেবে অবসর নেন। পরে বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করতেন। শিক্ষক, কূটনীতিক, জনপ্রিয় এই লেখকের এ পর্যন্ত ২৪টি বই প্রকাশিত হয়েছে। ‘দুই দুগুণে পাঁচ’ শিরনামে বাস্তবের অসঙ্গতি তুলে ধরে সংবাদপত্রে তার রম্যলেখা ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে।

১৯৪২ সালে গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নের নগর গ্রামে জন্মগ্রহণ করেন আতাউর রহমান। পিতা কবির আহমদ আবুল খায়রাতের তত্ত্বাবধানে তার শিক্ষাজীবনের শুরু হয়। ঢাক বিশ্ববিদ্যালয় থেকে এমএ ডিগ্রি নেওয়ার পর মদনমোহন কলেজ ও এমসি কলেজে শিক্ষকতা করেন। পরে তৎকালীন পাকিস্তান কেন্দ্রীয় সুপিরিয়র সার্ভিস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সিএসপি অফিসার হিসেবে চাকরিতে যোগদান করেন।

You might also like