করোনা প্রতিরোধ যোদ্ধা: একজন চৌধুরী মিসবাহুল বারী লিটন

নিউজ ডেস্ক
সত্যবাণী

হবিগঞ্জ: ৮ এপ্রিল ২০২০ অস্বাভাবিক প্রক্রিয়ায় হবিগঞ্জের বিভিন্ন শ্রেনী পেশার মানুষদের নিয়ে গঠিত হয় করোনা ভাইরাস প্রতিরোধে সচেতন নাগরিক কমিটি হবিগঞ্জ জেলা।অস্বাভাবিক প্রক্রিয়া বলার কারন তখন সারাদেশের ন্যায় হবিগঞ্জেও লকডাউন চলমান। তাই সঙ্গতঃ কারনেই সবাইকে নিয়ে বসে আলোচনার মাধ্যমে প্রতিরোধ কমিটি করা সম্ভব হয়নি। ভার্চুয়াল সামাজিক যোগাযোগ মাধ্যমই একমাত্র ভরসা ছিল।

অনেক কথাবার্তার পর ৯০-এর স্বৈরাচার বিরোধী আন্দোলনের তুখোড় সাবেক ছাত্র নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান চৌধুরী মিসবাহুল বারী লিটন ভাইকে আহ্বায়ক করে ৬১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন হয়। আমাদের যাত্রা শুরু হয়েছিল একেবারে কপর্দকশূন্য হাতে। অনেকেই অনেক কারনে তখন গাঁ বাঁচিয়ে দূরে সরে গেলেন (যদিও সাময়িক সময়ের জন্য)। ঠিক সেই সময়টাতে একজন চৌধুরী মিসবাহুল বারী লিটন ভাই যোগ্য নেতার মতো ভূমিকা পালন করেছেন। তার সৃজনশীল নেতৃত্বে হবিগঞ্জ জেলায় করোনা ভাইরাস প্রতিরোধে সচেতন নাগরিক কমিটির উদ্যোগে একের পর এক কার্যকর কর্মসূচি পালন করা সম্ভব হয়েছিল। লকডাউনের প্রথমভাগে যখন সবাই নিরবে নিবৃতে ঘরে বসে ছিলেন- তখন আমরা একজন মানবিক লিটন ভাইকে অভিভাবকের ন্যায় আমরা পাশে পেয়েছি। গণমানুষকে সচেতন করতে ছুটে গিয়েছেন জেলার আনাচে কানাচে।

জীবনের ঝুঁকি নিয়ে, পরিবারের বারণ সত্বেও মানবতার টানে সাহসের সাথে কাজ করেছেন। তাছাড়া তিনি ব্যক্তিগত উদ্যোগ নিয়ে শত-শত পরিবারকে মানবিক ত্রান সহায়তা দিয়েছেন।এই করোনাকালে তাঁর অনন্য মানবিক কর্মযজ্ঞের প্রতি হবিগঞ্জ জেলাবাসীর পক্ষ থেকে ধন্যবাদসহ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। পাশাপাশি করোনা ভাইরাস প্রতিরোধে সচেতন নাগরিক কমিটির সকল ইউনিটের সহযোদ্ধাদের পক্ষ থেকে সংগ্রামী অভিবাদন জানাই।

You might also like