কানাইঘাটে ‘গণশিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন’ নামে নতুন সংগঠনের যাত্রা শুরু

সত্যবাণী
সিলেট অফিসঃ সিলেটের কানাইঘাট উপজেলায় গণশিক্ষার সামগ্রিক উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে সম্প্রতি ‘কানাইঘাট গণশিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন’ নামে একটি প্লাটফর্মের আনুষ্ঠানিক আত্মপ্রকাশ ঘটেছে।
কানাইঘাট থেকে সংবাদদাতা জানান,বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে থাকা কানাইঘাটের একঝাঁক মেধাবী ও উদ্যোমী তরুণের প্রচেষ্টায় এই প্লাটফর্ম গঠিত হয়। তারা নিজেরা কয়েকদিন ভার্চুয়াল প্লাটফর্মে নিজেদের চিন্তা ও মতের আদান-প্রদান করে কমিটির আনুষ্ঠানিক ঘোষণা দেন। ব্যাপক আলোচনার পরিপ্রেক্ষিতে সর্বসম্মত সিদ্ধান্তে এহসানুল হক জসিমকে চেয়ারম্যান, জাফর তালহাকে কো-চেয়ারম্যান এবং মাহফুজুর রহমানকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
উপজেলার প্রশাসনিক ১০টি অঞ্চল (একটি পৌরসভা ও ৯ ইউনিয়ন) থেকে একজন করে সহ-সভাপতি রাখা হয়েছে। কমিটিতে নারীর প্রতিনিধিত্বও নিশ্চিত করা হয়েছে। বাংলাদেশসহ মোট ১৩ দেশ থেকে প্রতিনিধি রয়েছেন এই কমিটিতে।
সহ-সভাপতিরা হচ্ছেন, আসিফ আযহার (রাজাগঞ্জ ইউনিয়ন), মাহবুবুর রশিদ (সদর ইউনিয়ন), হাফসা ইসলাম (কানাইঘাট পৌরসভা), মীম সালমান (লক্ষীপ্রসাদ পুর্ব ইউনিয়ন), এম জামিল আহমেদ (সাতবাঁক ইউনিয়ন), আসাদুল আলম চৌধুরী (দিঘীরপার ইউনিয়ন), সৈয়দ আব্দুল মালিক (ঝিংগাবাড়ী ইউনিয়ন), আবদুল কাদির ফারুক (বড়চতুল ইউনিয়ন), হাফেজ জিল্লুর রহমান (দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়ন) এবং মোঃ মুর্শেদুর রশীদ (লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়ন)।
যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন মোতাসিম বিল্লাহ সাদী, মোঃ নাসির উদ্দিন, কামাল উদ্দিন, বদরুদ্দীন ফরহাদ ও তালহা ফারুকী। কমিটিতে তথ্য ও গবেষণা সম্পাদক-শামসুল ইসলাম চৌধুরী, আব্দুল হালিম ও মহিউদ্দিন জাবের; প্রশিক্ষণ সম্পাদক-মাওলানা ইমরান হোসাইন, রিয়াজ উদ্দিন, মোঃ মাহবুব আলম বাবুল ও গোলাম কিবরিয়া ফয়সল; শিক্ষা সম্পাদক-ইমরান আহমদ, আসলাম হোসেন ও সালাহউদ্দিন তারেক; প্রযুক্তি সম্পাদক-আতিক সামী ও নোমান আহমদ সুহেল; দপ্তর সম্পাদক-সালিম আহমদ চৌধুরী ও শাহিদুর রহমান; প্রচার সম্পাদক-রুমান হাফিজ ও শুয়াইব নাঈম; প্রকাশনা সম্পাদক-এম কামিল আহমেদ, সহ-প্রকাশনা সম্পাদক- হাসান তারিক; পরিকল্পনা ও উন্নয়ন সম্পাদক-মো. জুনায়েদুর রহমান, সহ-পরিকল্পনা ও উন্নয়ন সম্পাদক-আহসান হাবিব; স্বাস্থ্য সম্পাদক-ডা: মুরাদ তালহা, সহ-স্বাস্থ্য সম্পাদক- সালেহ আহমদ; ছাত্রকল্যাণ সম্পাদক-জাকির হুসাইন, সহ-ছাত্রকল্যাণ সম্পাদক-কামরুজ্জামান চৌধুরী জামিল ও সাইফুল আমিন, ক্রীড়া ও যুবকল্যাণ সম্পাদক-শাহ আলম, সহ-ক্রীড়া ও যুবকল্যাণ সম্পাদক-সাইফুল আলম।
নারী শিক্ষা উন্নয়ন সম্পাদক-মনিরা সুলতানা ও মোছাঃ ফৌজিয়া হক; সমবায় সম্পাদক-আবু বকর চৌধুরী ও  আফজাল হোসাইন; আপ্যায়ন সম্পাদক-নূর আহমেদ, সহ-আপ্যায়ন সম্পাদক-বাছিত আহমদ মাখন ও মো : মতিউর রহমান; সমাজকল্যাণ সম্পাদক-কুতুব উদ্দিন,সহ-সমাজ কল্যাণ সম্পাদক-হাফিজ আহমদ সুজন; প্রবাসী কল্যাণ সম্পাদক-নোমান আহমাদ সিদ্দিকী, সহ-প্রবাসী কল্যাণ সম্পাদক-মহিউদ্দিন; সাংস্কৃতিক সম্পাদ-মুস্তায়ীনুর রাহমান মাওদুদ, সহ-সাংস্কৃতিক সম্পাদক-মারুফে এলাহী ও আবু সুফিয়ান; ধর্ম সম্পাদক-নুমান উদ্দিন, সহ-ধর্ম সম্পাদক: মাহবুবুর রহমান ও কাজী আব্দুর রহমান চৌধুরী।
সদস্য পদে আছেন, আবু মাহমুদ, মো: হামিদুর রহমান খান (খসরু), আব্দুস সামাদ শামীম, জয়নুল আবেদিন, আমিনুর রশিদ আনিছ, মোহাম্মদ জাকির হোসাইন, মো.মিজানুর রহমান, মোহাম্মদ বদরুল ইসলাম ও মোহাম্মদ হোসাইন আহমদ। কাযনির্বাহী সদস্য (কো-অপ্ট) হিসেবে রয়েছেন মোহাম্মদ আলিম উদ্দিন ও নাজমা বেগম নাজু।

You might also like