কানাইঘাট গোয়ালজুরে ‘আদর্শ’ ম্যাগাজিনের মোড়ক উম্মোচন

আব্দুল গফফার
সত্যবাণী

কানাইঘাট,সিলেট: সিলেট জেলার কানাইঘাটের ‘গোয়ালজুর আদর্শ তরুণ সংঘ’ কর্তৃক প্রকাশিত স্মারকগ্রন্থ ‘আদর্শ’ -এর মোড়ক উম্মোচন ও সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।১২ ফেব্রুয়ারি (শুক্রবার) বিকেলে গোয়ালজুর দারুল হুদা মাদরাসার হলরুমে উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার বদরুল ইসলাম শুয়েব।

‘আদর্শ’ ম্যাগাজিনের প্রশংসায় পঞ্চমুখ হয়ে বদরুল ইসলাম শুয়েব বলেন, ‘বর্তমান যুব সমাজ যেখানে বিভিন্নধরণের অপরাধমূলক কর্মকান্ডে জড়িত সেখানে গোয়ালজুর আদর্শ তরুণ সংঘের সদস্যরা সামাজিক কর্মকান্ড ও সমাজের দর্পণ ম্যাগাজিন প্রকাশে ব্যস্ত। এই ব্যাতিক্রমধর্মী কার্যক্রমই সমাজ বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সিলেট এমসি কলেজের প্রভাষক আব্দুল বাসিত বলেন,এই দেশের অকল্পনীয় অগ্রগতির পেছনে যাদের ভূমিকা অনস্বীকার্য তারা হলেন রেমিটেন্স যোদ্ধা (প্রবাসী)। এই সংগঠন সেই যোদ্ধাদের মূল্যায়ন করেছে যা প্রশংসার দাবি রাখে। প্রবাসীরা বাঁচলে বাঁচবে এই দেশ,সুতরাং তাদের (প্রবাসীদের) সঠিক মূল্যায়ন দেশের সার্বিক কল্যাণ বয়ে আনবে।

এ মোড়ক উম্মোচন ও স্মারক প্রদান অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেনের ব্যাক্তিগত সহকারী শফিউল আলম জুয়েল।এ অনুষ্ঠানে মরণোত্তর সংবর্ধনা প্রদান করা হয় কানাইঘাটের বিশিষ্ট ব্যক্তিত্ব আলহাজ্ব বশির আহমদকে।এছাড়া গাছবাড়ী মডার্ন একাডেমীর অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল মতিন ও আলহাজ্ব বশির আহমদ উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মাওলানা এহসান উল্লাহকে সম্মামনা স্মারক প্রদান করা হয়।গোয়ালজুর আদর্শ তরুণ সংঘের সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে এবং সংঘের সাধারণ সম্পাদক রাহেল আহমদের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার এম রশীদ উদ্দীন,নাগরিক কমিটির সভাপতি মিছবাহ, ড্রীম লাইট একাডেমীর প্রধান শিক্ষক দেলোয়ার হেসেন,ঢাকনাইল সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি কবির আহমদ,ঢাকনাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমিন উদ্দীন, কামাল উদ্দিন প্রমুখ।

You might also like