কৃষি-ই বাংলাদেশের মূল পুঁজি-এমএ মান্নান এমপি

সিলেট অফিস 
সত্যবাণী
জাতীয় সংসদে পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এমএ মান্নান এমপি বলেছেন,  সরকারের প্রধান দৃষ্টি কৃষির দিকে। কারণ কৃষি বিভাগ অত্যন্ত জরুরি। আমাদের পুঁজি হলো কৃষি। আমরা যতই কাপড় রপ্তানি করি, বিদেশে গিয়ে টাকা কামাই। নানা ধরণের ব্যবসা বাণিজ্য করে আমাদের আয় বাড়ছে৷ কিন্তু আমাদের মূল পুঁজি হলো কৃষি। অবিশ্বাস্য ব্যাপার দুনিয়ার কাছে বাংলাদেশ এখন নিজেই নিজের খাবার উৎপাদন করতে পারে৷ আমরা বাঙালিরা পরিশ্রম করে আমাদের বৈজ্ঞানিকদের কাজের ফলে নানা পদক্ষেপ প্রয়োগ করে প্রচুর পরিমান ধান উৎপাদন করি। যা একসময় অচিন্তনীয় ব্যাপার ছিল।
শান্তিগঞ্জ থেকে সংবাদদাতা জানান, ১৭ এপ্রিল বুধবার দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলা পরিষদ সম্মেলনকক্ষে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি প্রণোদনার আওতায় ১১০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি বলেন, শেখ হাসিনার মতো জনদরদী আর কেউ নেই। তিনি গ্রামের মানুষকে যেভাবে মূল্যায়ন করেন আর কেউ এভাবে করতে পারেনি৷ প্রধানমন্ত্রীর চাওয়া গ্রামের মানুষ জ্ঞান-বিজ্ঞানে এগিয়ে যাক৷ গ্রামকে শহরে রূপান্তর করতে কাজ করছি আমরা৷ তাঁর নেতৃত্বে আমরা সুনামগঞ্জে হাজার হাজার কোটি টাকার উন্নয়নে প্রকল্প শুরু করেছি, উন্নয়নকাজ চলছে। আরও হবে, মানুষের কল্যাণে যা করা দরকার আমরা সব করবো৷
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইউএনও সুকান্ত সাহা, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আতাউর রহমান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইকবাল হোসেন, উপজেলা আ’লীগ সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, কৃষি কর্মকর্তা খন্দকার সোহায়েল আহমেদ, জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন, উপজেলা প্রকৌশলী আল নূর তারেক ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সেলিম খান প্রমুখ।

You might also like