কোভিড-১৯: টাওয়ার হ্যামলেটস সহ গোটা লন্ডন ‘অতি উচ্চ সতর্কতা’ স্তরে উন্নীত

নিউজ ডেস্ক
সত্যবাণী

টাওয়ার হ্যামলেটসঃ কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ার সংখ্যা স্থানীয় পর্যায়ে লক্ষনীয়ভাবে বৃদ্ধি পাচ্ছে। এ কারণে ১৬ ডিসেম্বর বুধবার রাত ১২টা ০১ মিনিট থেকে টাওয়ার হ্যামলেটস সহ গোটা লন্ডন ‘অতি উচ্চ সতর্কতা’র অর্থাৎ টিয়ার – থ্রি বা স্তর তিনে উন্নীত করা হয়েছে।লন্ডনে সংক্রমণের অতি উচ্চ হারের মানে হলো,বিপুল সংখ্যক লোক অসুস্থ হয়ে পড়ছেন,আরও বেশি লোককে ভর্তি হতে হচ্ছে হাসপাতালে এবং ভাইরাসে আক্রান্ত হয়ে আরও বেশি লোক মারা যাবেন।টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন বিধিনিষেধগুলো যথাযথভাবে অনুসরণ করার এবং আমাদের কমিউনিটিগুলোকে সুরক্ষিত রাখতে প্রতিটি নাগরিককে তার নিজ দায়িত্বটুকু পালন করে যাওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

নিচের বিধিগুলো মেনে চলুন আপনার সাথে একই বাড়িতে বাস করেন না কিংবা আপনার সহায়তা বলয় (সাপোর্ট বাবল) এর মধ্যে নন, এমন কারে সাথে ঘরের ভেতরে অর্থাৎ অভ্যন্তরীণ পরিবেশে এবং বেশিরভাগ বহিরাঙ্গনে দেখা করবেন না। এর মধ্যে রয়েছে যেকোন প্রাইভেট গার্ডেন এবং বেশিরভাগ আউটডোর ভেন্যু।সর্বসাধারণের এক্সেস রয়েছে, যেমন জনসাধারণের পার্ক বা বাগান বা উন্মুক্ত স্থান অথবা খেলাধুলার অবকাঠামোতে ৬ জনের বেশি কোন গ্রুপের সাথে দেখা করবে না – এটাকেই বলে ‘রুল অব সিক্স’।

হসপিটালিটি সেক্টর যেমন বার (এরমধ্যে শিশা বারও অন্তর্ভূক্ত), পাব, ক্যাফে এবং রেস্টুরেন্টগুলো বন্ধ থাকবে। তবে টেকএওয়ে, ক্লিক-এন্ড-কালেক্ট, ড্রাইভ-থ্রু অথবা ডেলিভারি সার্ভিসেস চালানো যাবে।যেসকল ক্ষেত্রে সম্ভব ভ্রমণ বা যাতায়াতের সংখ্যা কমিয়ে আনুন এবং সম্ভব হলে ঘরে থেকে কাজ করুন।উপাসনালয়গুলো খোলা থাকবে, তবে যতক্ষণ আপনি সেখানে থাকবেন কোন অবস্থাতেই আপনার পরিবার কিংবা সাপোর্ট বাবলের বাইরের কারো সাথেই আড্ডা বা মেলামেশা করবেন না।কোভিড-১৯ সংক্রান্ত পরামর্শগুলো দ্রুত পরিবর্তন হচ্ছে। টিয়ার-৩ এর সকল বিধিনিষেধ ও এতদ্সংক্রান্ত সকল পরামর্শ সম্পর্কে জানতে নিয়মিত ভিজিট করুন: www.gov.uk/guidance/tier-3-very-high-alert

You might also like