কোম্পানীগঞ্জে কম্বাইন হারভেস্টার ও পাওয়ার থ্রেসার মেশিন বিতরণ

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় ভর্তুকি মূল্যে কৃষকদের মধ্যে ৬ টি কম্বাইন হারভেস্টার ও থ্রেসার মেশিন বিতরণ করা হয়েছে। ৭ নভেম্বর সোমবার বিকালে কোম্পানীগঞ্জ উপজেলা কমপ্লেক্স চত্বরে এসব কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়।
উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২২-২৩ অর্থবছরে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় উন্নয়ন সহায়তার মাধ্যমে ৭০ শতাংশ ভর্তুকিতে কৃষকদের মধ্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়।
উপকারভোগী কৃষকদের মধ্যে কম্বাইন হারভেস্টার নেন পূর্ব ইসলামপুর ইউনিয়নের উত্তর ঢালারপাড় গ্রামের জিয়াউর রহমান, তেলিখাল ইউনিয়নের কোম্পানীগঞ্জ গ্রামের শামীম আহমদ ও দক্ষিণ রনিখাই ইউনিয়নের দরাকুল গ্রামের জামাল মিয়া। পাওয়ার থ্রেসারপ্রাপ্ত ৩ কৃষক হলেন ইসলামপুর পশ্চিম ইউনিয়নের লাছুখাল গ্রামের মোস্তফা মিয়া, পূর্ব ইসলামপুর ইউনিয়নের উত্তর ঢালারপাড় গ্রামের ফিরোজ মিয়া ও দক্ষিণ রনিখাই ইউনিয়নের সুন্দাউরা গ্রামের বুরহান উদ্দিন।ইউএনও লুসিকান্ত হাজং-এর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ডিএম সাদিক আল শাফিন, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবিদুর রহমান, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোঃ লুৎফুর রহমান, কোম্পানীগঞ্জ থানার ওসি (তদন্ত) আল আমিন ও সংশ্লিষ্ট ইউনিয়ন উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ।

You might also like