ঘটনার দায় স্বীকার করে ২৮ দিন পর বিএনপি’র দুঃখপ্রকাশ

সত্যবাণী
সিলেট অফিসঃ নগরির শারদা স্মৃতি ভবনের হলরুমে বিএনপির মিছিল থেকে হামলার ঘটনার ২৮ দিন পর নিজেদের দলের কর্মীদের দায় স্বীকার করে আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করেছে সিলেট জেলা ও নগর বিএনপি। ১৯ অক্টোবর বৃহস্পতিবার রাতে জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক মাহবুব আলম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এরআগে গত ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে নগরির কিনব্রিজ এলাকার শারদা হলে বিএনপির রোডমার্চ ও সমাবেশে যোগ দিতে আসা কয়েকজন নেতাকর্মীর বিরুদ্ধে সিলেটের সংস্কৃতিকর্মীদের উপর হামলার অভিযোগ উঠে। হামলায় সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি রজতকান্তি গুপ্তসহ অন্তত ১০ জন সংস্কৃতিকর্মী আহত হয়েছেন।
ঘটনার দু’দিন পর রজতকান্তি গুপ্ত বাদী হয়ে অজ্ঞাতনামা ৫০ থেকে ৬০ জনকে আসামি করে কোতয়ালি থানায় মামলা দায়ের করেন। পরে ২৫ সেপ্টেম্বর দক্ষিণ সুরমা উপজেলা স্বেচ্ছাসেবক দল নেতা ও সিলাম টিলাপাড়া এলাকার মৃত মফিজুর রহমানের ছেলে মো.হারুন মিয়াকে এবং ২৯ সেপ্টেম্বর সালেহ আহমদ ওরফে আবু ছালেহকে মোগলাবাজার থানা পুলিশ আটক করে।
সংস্কৃতিকর্মী ও বিএনপি সূত্রে জানা গেছে, ঘটনার পর এ পর্যন্ত বিএনপির নেতৃত্বস্থানীয় ব্যক্তিরা ৩ দফা সংস্কৃতিকর্মীদের সঙ্গে বৈঠকে বসেন। এ সময় তারা দোষী ব্যক্তিদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার আশ্বাসও দেন বিএনপি নেতারা। এ বৈঠকের অংশ হিসেবেই গত বৃহস্পতিবার জেলা ও নগর বিএনপি আনুষ্ঠানিকভাবে ঘটনায় দুঃখপ্রকাশ করে বিবৃতি দিয়েছে।
ওই দিনের ঘটনাকে একটি অনাকাঙ্খিত ঘটনা উল্লেখ্য করে বৃহস্পতিবার রাতে দুঃখ প্রকাশ করেছেন জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী, নগর বিএনপি সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী।
এক বিবৃতিতে বিএনপির নেতৃবৃন্দ বলেন, এমন ঘটনায় আমরা দুঃখিত ও মর্মাহত। এ ঘটনায় যারা সংক্ষুব্ধ হয়েছেন তাদের প্রতি আমরা সমবেদনা ও সহমর্মিতা জানাই। এই ঘটনার পরিপ্রেক্ষিতে ছাত্রদল কেন্দ্রীয় সংসদ ইতোমধ্যেই একটি তদন্ত কমিটি গঠন করেছে। এই তদন্ত কমিটির রিপোর্টের পরিপ্রেক্ষিতে জড়িত নেতাকর্মীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

You might also like