ছাতকের সুরামা নদীতে বাল্কহেডে ডাকাতির ঘটনায় গ্রেফতার-৭

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ সুনামগঞ্জের ছাতকে সুরমা নদীতে একটি বাল্কহেড এর সুকানি ও স্টাফদের হাত,পা বেঁধে জিম্মি করে নগদ অর্থ, মোবাইল ও ডিজেলসহ প্রায় লাখ টাকার মালামাল ডাকাতির ঘটনায় জড়িত থাকায় ৭ জন ডাকাত সর্দারকে গ্রেফতার করেছে থানা পুলিশ।গত শুক্রবার (২১ জানুয়ারী) ছাতক থানার ওসি মাহবুবুর রহমান এর নেতৃত্বে অভিযান পরিচালনা করে উপজেলার মন্ডলীভোগ (কালিবাড়ী) গ্রামের মধু শব্দকর এর ছেলে নিবাস শব্দকর উরফে নিবাস (২৯)কে গ্রেফতার করা হয়।

এর আগে (বৃহস্পতিবার) ২০ জানুয়ারী উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে কুর্শি দক্ষিন গ্রামের মৃত. গৌছ আলীর ছেলে আব্দুল কাইয়ুম (৪৯), একই গ্রামের খালিক মিয়ার ছেলে আলি হোসেন (৩৬), সিংচাপইড় গ্রামের আফছর আলীর ছেলে কাউছার আলী (২৬), সাউদপুর গ্রামের ফজল মিয়ার ছেলে রুয়েল আহমদ (৩৫), মন্ডলীভোগ (শাহাজালাল আবাসিক এলাকা)’র মৃত. বাবুল মিয়ার ছেলে মো. সোহেল মিয়া (৩০) ও রবিবার (১৬ জানুয়ারী) গনেশপুর গ্রামের মো. নুরুল হকের ছেলে মো. আঙ্গুর মিয়া (৩১)সহ মোট ৭জনকে গ্রেফতার করা হয়।

জানা যায়, এম নং-১৭৯৩৭ বাল্কহেড এর সুকানি হিসাবে বরিশাল জেলার পাতারহাটা থানার চর ডাইয়া গ্রামের আং লতিফ মাঝির ছেলে মো. মাহিদুল ইসলাম দেশের বিভিন্ন স্থানে মালামাল পরিবহন করে আসছেন। গত ৬ জানুয়ারী (বৃহস্পতিবার) দিবাগত রাত তিনি রইছ বডিং সংলগ্ন চৌধুরী ঘাটে খালি বাল্কহেড ভিড়িয়ে স্টাফসহ ঘুমিয়ে পড়েন। রাত আনুমানিক ৩ ঘটিকার দিকে সুকানি মো. মাহিদুল ইসলাম ও স্টাফদের হাত, পা বেঁধে জিম্মি করে নগদ অর্থ, মোবাইল ও ডিজেলসহ প্রায় লাখ টাকার মালামাল লুটপাট করে নিয়ে যায় সংঘবদ্ধ ডাকাতদল।এ ঘটনায় মো. মাহিদুল ইসলাম বাদী হয়ে গত ১২ জানুয়ারী ২০২২ ইং তারিখে ছাতক থানায় মামলা নং-১২ দায়ের করেন। এতে অজ্ঞাতনামা ৭/৮জনকে আসামী করা হয়। এতে নড়েচড়ে বসে থানা পুলিশ।

ছাতক থানার ওসি মাহবুবুর রহমান এর নেতৃত্বে এসআই হাবিবুর রহমান পিপিএম ও সঙ্গীয় ফোর্স দফায় দফায় অভিযান পরিচালনা করে বিভিন্ন জায়গা থেকে দ্রুততম সময়ে সংঘবদ্ধ ডাকাতচক্রকে চিহ্নিত ও গ্রেফতার করতে সক্ষম হন। পুলিশ সুত্রে জানা যায়, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে চুরি, ডাকাতি, ছিনাতইসহ ছাতক থানায় একাধিক মামলা রয়েছে।ছাতক থানার ওসি মাহবুবুর রহমান গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃতদের সুনামগঞ্জ কোর্টে প্রেরন করা হয়েছে।এদিকে ডাকাতির ঘটনায় দ্রুততম সময়ে জড়িতদের চিহ্নিত ও গ্রেফতার করায় ছাতক থানা পুলিশের ভুয়ুসী প্রশংসা করেছেন বাংলাদেশ ট্রলার বাল্কহেড শ্রমিক ইউনিয়ন রেজি: নং-৪০৪৩ কেন্দ্রীয় সাধারন সম্পাদক আনিছুর রহমান মাস্টার, ছাতক শাখার সভাপতি মো. তাজুল ইসলাম ইয়াছিন। ছাতক থানার নবাগত ওসি মাহবুবুর রহমান ও এসআই হাবিবুর রহমান (পিপিএম)সহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান তারা।

You might also like