ছাতকে ঘরের ভিতর মিলছেনা গ্রামীণফোন ইন্টারনেট

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ সুনামগঞ্জের ছাতক উপজেলার ধারন বাজার এলাকায় গ্রামীণফোন নেটওয়ার্ক বিভ্রাটে অতিষ্ট হয়ে উঠেছেন গ্রাহকরা। দীর্ঘদিন ধরে ঘরের বাহির নেঠওয়ার্ক পাওয়া গেলেও ঘরের ভিতরে নেটওয়ার্ক বিড়ম্বার শিকার এখানকার গ্রামীন ফোন গ্রাহকরা।গত সপ্তাহে গ্রামীণ ফোন এর পক্ষে হাসানুর রহমান নাম পরিচয়ে একজন টেকনিশিয়ান টাওয়ার পরিদর্শন করেন। এ সময় তিনি এলাকার বিভিন্ন স্পট ঘুরে দেখেন। এখানকার গ্রামীণ ফোন টাওয়ারে কাজ করা হয়েছে বলে তিনি জানান। তবে এই এলাকায় ঘরের ভিতরে নেটওয়ার্ক বিভ্রাটের কারন ও সমাধান বিষয়ে কোন জবাব পাওয়া যায়নি।
স্থানীয় গ্রামীন ফোন গ্রাহকদের অভিযোগ, এখানকার গ্রামীনফোন কোম্পানীর টাওয়ার খুবই দুর্বল। ব্যবসায়ীক এই এলাকা ধারনবাজার। এখানে ব্যাংক. বীমা, শিক্ষা প্রতিষ্টান রয়েছে। আশ-পাশের গ্রাম কাকুরা, সেওতরপাড়া, নাদামপুর, বিলচড়া, পলিটুক, হলিরগাঁও, মৈশাপুর, রাজারগাঁও, সৈদেরগাঁও ধারনসহ কয়েকটি গ্রামে প্রায় দেড় বছরের অধিক সময় ধরে চলছে নেটওয়ার্ক সমস্যা। বর্তমানে নেটওয়ার্কের এ সমস্যা প্রকট আকার ধারণ করছে। ঘরের ভিতরে কেউই ইন্টারনেট ব্যাবহার করতে পারছেন না।

করোনাকালীন এই সময়ে শিক্ষার্থীদের অনলাইন পাঠদান কার্যক্রম ব্যাহত হচ্ছে। যেখানে ২ জি ইন্টারন্যাট পাওয়া যায়না সেখাানে ৪ জি ইন্টারন্যাট এর নামে গ্রামীণ ফোন প্রতারনা করছে অভিযোগ গ্রাহকদের।ডিজিটাল যুগে এমন নেটওয়ার্ক বিভ্রাট কিছুতেই মেনে নিতে পারছেন না গ্রাহকরা। এখানে কয়েক হাজার মানুষ গ্রামীনফোনের সিম ব্যবহার করেন। কোম্পানী বিষয়টি নজরে নিলেও ঘরের ভিতওে নেওর্য়াক না পাওয়ার কারন ও সমাধানে উদাসিনতা করছে অভিযোগ গ্রাহকদের।এলাকার বিভিন্ন বিভিন্ন গ্রাম থেকে গ্রামীন ফোন গ্রাহক নাজমুল ইসলাম, ইকবাল আহমদ, ব্যাবসায়ী নুর আহমদ, সামন্ত, আনোয়ার হোসন, হোসেন আহমদ, স্থান ভেদে নেটওয়ার্ক আপ-ডাউন করছে। বাহিরে নেওটওয়ার্ক পাওয়া গেলেও ঘরের ভিতরে যাওয়ার পর নেটওয়ার্ক মিলছেনা। ডিজিটাল যুগেও নেটওয়ার্ক পাওয়ার জন্য গাছের উপড়ে উঠতে হয়। এ ছাড়াও বর্তমানে ঘরের ভিতরে ইন্টারনেট একেবারে ধীরগতির হয়ে গেছে। এ অবস্থা থেকে উত্তরণের দাবি জানিয়েছেন তারা। এলাকাজুড়ে গ্রামীন ফোনের নেটওয়ার্কের খুবই খারাপ অবস্থা। গ্রামীণ ফোন সিম নম্বর ব্যবহারকারীরা রীতিমত চরম দুর্ভোগে পড়েছেন। গ্রামীন সিমের নেটওয়ার্ক এ অবস্থা চলতে থাকলে গ্রামীনফোন সিম ব্যবহারকারী গ্রাহকরা সিম বয়কট করার সিদ্ধান্ত নিতে বাধ্য হবেন। সিমের এমন বাজে সার্ভিসের জন্য এখানকার সংবাদ মাধ্যম কর্মীরা চরম অসুবিধার মধ্যে পড়েছেন। নেটওয়ার্ক সমস্যার কারনে সঠিক সময়ে সংবাদ আদান প্রদান করতে পারছেন না। গ্রামীনফোন কর্তৃপক্ষ দ্রুততার সহিত বিষয়টি জরুরী আমলে নিয়ে ভোগান্তি দুর করবেন বলে এমনটাই আশা করছেন এলাকাবাসি।

You might also like