ছাতকে নিখোঁজ সেই বর নাটকীয় ভাবে বাড়ী ফিরেছে

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ সুনামগঞ্জের ছাতকে গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউনিয়নের ফুরকানচক গ্রামে বিয়ের পরদিন ভোরে নিখোঁজ হওয়া যুবক জাবের আহমদ (২৩) বাড়ী ফিরেছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় নাটকীয় ভাবে তার বাড়ীর পুকুর থেকে তাকে উদ্ধার করেন তার পরিবারের সদস্যরা। সে ফুরকানচক গ্রামের আব্দুল মছব্বির এর ছেলে।জানা যায়, জাবের আহমদ দীর্ঘদিন ধরে কাতার প্রবাসে রয়েছেন। প্রায় এক মাসে আগে কাতার থেকে বাড়ীতে ফিরেন। গত মঙ্গলবার (১৬ মার্চ) সৎপুর গ্রামের মো: কোয়াজ আলীর মেয়ের সাথে পারিবারিক ভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিয়ের পরদিন বুধবার (১৮ মার্চ) ভোরে ফজরের নামাজ পড়তে তিনি গ্রামের মসজিদে যান। সকাল ৭ টার দিকে জাবের আহমদ এর পিতা আব্দুল মছব্বির তাকে সড়কের পাশে ব্যায়াম করতে দেখেন। কিন্ত দুপুর পেরিয়ে গেলে জাবের আহমদ বাড়ীতে না ফেরায় পরিবারের সদস্যরা তার সন্ধ্যান করতে থাকেন। আত্মীয় স্বজনদের বাড়ীতে খোঁজ খবর নিয়ে কোথাও তার সন্ধ্যান পাওয়া যায়নি।
এ ঘটনায় আজ বৃহস্পতিবার জাবের আহমদের পিতা আব্দুল মছব্বির ছাতক থানায় একটি সাধারন ডায়েরী দায়ের করেন। অবশেষে (আজ) বৃহস্পতিবার সন্ধ্যায় নাটকীয় ভাবে বাড়ীতে ফিরেন জাবের আহমদ।

স্থানীয়রা জানান জাবের আহমদ একটু সহ-সরল প্রকৃতির ছেলে। তাকে ফুসলিয়ে কেউ এ কাজ করিয়ে থাকতে পারেন। সঠিক তদন্তে বেড়িয়ে আসবে থলের বিড়াল।এদিকে জাবের আহমদ সঙ্গে এ বিষয়ে জানতে কথা বলার সময় এ প্রতিবেদকের কাজে প্রতিবন্ধকা স্মৃষ্টি করেন উপজেলার খুরমা উত্তর ইউনিয়নের সেওতরপাড়া গ্রামের আব্দুর নূর নামে এক চিহ্নিত পেশাদার জোয়ারী। তিনি জাবের আহমদের আত্মীয় পরিচয় দিয়ে তার অনুমতি ছাড়া বক্তব্য নেওয়ায় এ প্রতিবেদকের সাথে অসৌজন্যমুলক আচরন ও অশালীন মন্তব্য করেন। এমনকি এ প্রতিবেদককে দেখে নেওয়ার হুমকি প্রদান করেন।অভিযোগ উঠেছে, জাবের আহমদের সহজ সরলতার সুয়োগকে কাজে লাগিয়ে তাকে ফুসলিয়ে নিখোঁজ করে মোটা অংকের টাকা হাতিয়ে নিতে আব্দুর নুর এর পরিকল্পনায় হয়তো এ ঘটনা ঘটিয়েছিল।

এ বিষয়ে জাবের আহমদ বলেন, আমি ভাল আছি, কোন সমস্যা বোধ করছিনা। তবে কিভাবে আমি নিখোঁজ হলাম আর কিভাবে ফিরে আসলাম কিছইু বলতে পারবোনা।
জাবের আহমদের পিতা আব্দুল মছব্বির বলেন, ছেলেকে পেয়ে আমি আল্লাহর শুকরিয়া আদায় করছি। এর বেশ কিছু এখন বলেতে পারবোন।ছাতক থানার ওসি শেখ মোহাম্মদ নাজিম উদ্দীন সাধারন ডায়েরী দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, শুনেছি ছেলেটি বাড়ীতে ফিরে এসছে।

You might also like