ছাতকে পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযানে অপহৃত শিশু উদ্ধার আটক-০২

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ সুনামগঞ্জের ছাতকে অপহরণের ঘটনায় শ^াসরুদ্ধকর ষাট ঘন্টার অভিযানে অপহৃত শিশুকে ঢাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে সেলিম মিয়া ও কাকলী বেগম নামে দুজনকে আটক করা হয়েছে। সোমবার (২১ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২ টার দিকে ঢাকার সায়ে়দাবাদ এলাকা হতে অপহৃত ভিকটিম ইয়াছিন আহমদকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। দুপুরে ছাতক থানা পুলিশের উদ্দ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ নাজিম উদ্দিন।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ছাতক পৌরসভার ভাজনামহল এলাকার আলা উদ্দিন এর ছেলে ইসলাম উদ্দিনের বাড়িতে পূর্ব পরিকল্পিতভাবে বেড়াতে আসে ছাতক পৌসভার লেবারপাড়া গ্রামের তোতন মিয়ার ছেলে ( সিএনজি অটো ) চালক মো. সেলিম মিয়া ও তার আতœীয় বিশ্বম্ভরপুর উপজেলার ০৫ নং ফতেহপুর ইউনিয়নের চাতলপাড়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে মো. লায়েক মিয়া। ইসলাম উদ্দিনের বাড়ীতে চা নাস্তাা করেন মো. সেলিম মিয়া ও মো. লায়েক মিয়া। এর পর মজা (মিষ্টি জাতীয়) কিছু কিনে দেওয়ার কথা বলে ইসলাম উদ্দিন ও আছিরুন বেগম দম্পতির ১০ বছরের শিশু ছেলে ইয়াছিন আহমদকে পাশ্ববর্তী আকিজ ফ্যাক্টরীর গেইট থেকে অজ্ঞাত স্থানে নিয়ে যায় মো. সেলিম মিয়া ও মো. লায়েক মিয়া। অপহরণ ঘটনার প্রধান পরিকল্পনাকারী ও অপহরণকারী লায়েক মিয়া শিশুটিকে নিয়ে বিশ্বম্ভরপুর, তাহিরপুর, জামালগঞ্জ থানা এলাকা হয়ে ঢাকার অজ্ঞাত স্থানে নিয়ে যায় এবং মুক্তিপণ দাবী করে।

অবশেষে অপহরণকারীর বোন কাকলী বেগমের মাধ্যমে সুনামগঞ্জ-সিলেট ও ঢাকা এলাকায় শ^াসরুদ্ধকর ৬০ ঘন্টা অভিযান পরিচালনা করে সোমবার (২১ সেপ্টেম্বর) রাত ১২ টার দিকে ঢাকার সায়ে়দাবাদ এলাকা হতে অপহৃত ভিকটিম ইয়াছিন আহমদকে অক্ষত অবস্থায় উদ্ধার করে ছাতক থানা পুলিশ। ভোর সাড়ে ৫টায় তাকে ছাতক থানায় নিয়ে আসা হয়।এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ছাতক পৌরসভার লেভাপাড়া গ্রামের তোতন মিয়ার ছেলে সেলিম আহমদ, বিশ^ম্ভরপুর উপজেরার চাতলপাড়া গ্রামের হাবিুর রহমানের মেয়ে কাকলীকে আপাতত আটক করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে পরিকল্পিত ভাবে শিশু অপহরণ, মুক্তিপণ দাবী ও সহায়তা করার অপরাধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ছাতক থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ নাজিম উদ্দিন।সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন, ছাতক থানার এসআই হাবিবুর রহমান পিপিএম, এসআই মহিম উদ্দিন, এসআই আসাদুজ্জামান রাসেল, এসআই দিপংনকর বিশ্বাস প্রমুখ।

You might also like