ছাতকে শীর্ষ সন্ত্রাশি আজব আলী’র বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ সুনামগঞ্জের ছাতকে সংবাদ প্রকাশের জেরে জাতীয় দৈনিক ‘ঢাকা প্রতিদিন’ সুনামগঞ্জ জেলা প্রতিনিধি, দেশের শীষ স্থানীয় অনলাইন সংবাদ মাধ্যম ‘ সংবাদ প্রতিক্ষন’ ও একটি অনলাইন টেলিভিশন এর সিলেট বিভাগীয় প্রধান শামীম আহমদ তালুকদারকে প্রাণনাশের হুমকি দিয়েছে শীর্ষ সন্ত্রাশি আজব আলী। এ ঘটনায় আজ সোমবার ছাতক থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন সাংবাদিক শামীম তালুকদার।অভিযোগ সুত্রে জানা যায়, আজব আলী মদ্যপ ও সন্ত্রাশি প্রকৃতির লোক। এলাকায় তিনি শিক্ষাবিমুখ ও চিহ্নিত শান্তি বিনষ্টকারী হিসাবে পরিচিত। সাধারন মানুষ তার অত্যাচারের বিরুদ্ধে মুখ খুলতে সাহশ পায়না। সম্প্রতি জাহিদপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটি গঠন ইস্যুতে প্রকাশিত সংবাদের জেরে একজন সাধারন সংবাদকর্মী’র উপর হামলার উদ্দেশ্যে তাঁর খোঁজে তাঁর গ্রাম সংলগ্ন ধারন বাজারে ছুটে আসেন সন্ত্রাশি আজব আলী।

গত রোববার (২ আগষ্ট) বেলা আনুমানিক ২টায় আজব আলী তার সঙ্গে অজ্ঞাতনামা কয়েকজন সন্ত্রাশি নিয়ে রামদা, লোহার রড হাতে সাংবাদিক শামীম তারুকদারকে হত্যার উদ্দেশ্যে তার গ্রাম সংলগ্ন ধারন বাজারে যান। এ সময় তাকে না পেয়ে, কোথায় গেলো সাংবাদিক এমন সুর চিৎকার করতে থাকে। সাংবাদিক শামীমস তালুকদারের বিরুদ্ধে অশালিন ও মানহানিকর মন্তব্য করে। প্রকাশিত সংবাদ প্রত্যাহার করে তার স্ব-পক্ষে সংবাদ প্রকাশ না করা হলে দেখে নেওয়ার হুমকি প্রদান করে। এমনকি প্রয়োজনে ৭টি গ্রামে থাকা সন্ত্রাশি আজব আলীর বাহীনি সঙ্গে নিয়ে এসে ধারন বাজার থেকে ওই সাংবাদিককে অপহরন করে খুন ও লাশ গুম করার ক্ষমতা তার রয়েছে বলে হুমকি দিয়ে যায়।

অভিযোগে আরো উল্লেখ করা হয়, স্থানীয় জাহিদপুর বাজারে সন্ত্রাশি আজব আলী চিৎকার করে বার্তা দেয় ঐ সাংবাদিক আর যেনো কলম দিয়ে লিখতে না পারে সেই ব্যবস্থা করার জন্য ধারন বাজার যাচ্ছি।এর আগেও শনিবার (১৮ জুলাই) ধারন বাজারে এসে আজব আলী তার সঙ্গীয় পেটুয়া বাহীনি নিয়ে সাংবাদিকের বিরুদ্ধে অশালীন ও মানহানীকর মন্তব্য করে। প্রকাশিত সংবাদ প্রত্যাহার ও তার স্ব-পক্ষে সংবাদ প্রকাশ না করা হলে দেখে নেওয়ারও হুমকি প্রদান করেন সন্ত্রাশি আজব আলী।সদয় অবগতির জন্য ছাতক উপজেলা নির্বাহী অফিসার, এএসপি সার্কেল (ছাতক) সুনামগঞ্জ বরাবর অনুলিপি প্রেরন করা হয়েছে অভিযোগে উল্লেখ করা হয়।এ বিষয়ে তদন্তকারী কর্মকর্তা জাহিদপুর পুলিশ ফাঁড়ির এসআই দিদার বলেন, অভিযোগটি এখনো আমার হাতে পৌছায়নি।ছাতক থানা পুলিশ পরিদর্শক ও ওসি (চলতি দায়িত্ব) মইন উদ্দিন অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন, তদন্ত স্বাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

You might also like