ছাত্রলীগ কর্মী আরিফ হত্যাঃ ধরাছোঁয়ার বাইরে সিটি কাউন্সিলর নিপু

সত্যবাণী
সিলেট অফিসঃ ২ মাস অতিবাহিত হওয়ার পরও এখনও অধরা রয়েছেন ছাত্রলীগ কর্মী আরিফ আহমদকে কুপিয়ে হত্যা মামলার প্রধান আসামী সিলেট সিটি কর্পোরেশনের ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর হিরণ মাহমুদ নিপু। আরিফ নগরির টিভি গেইট এলাকার ফটিক মিয়ার ছেলে। জেলা ছাত্রলীগ সভাপতি নাজমুল ইসলাম গ্রুপের সক্রিয় কর্মী ছিলেন তিনি। পুলিশ জানিয়েছে, হত্যা ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান অভিযুক্ত হিরণ মাহমুদ নিপু পলাতক রয়েছেন। তাকে গ্রেফতার করতে পুলিশী অভিযান অব্যাহত আছে।
এদিকে প্রধান আসামী নিপুসহ এই মামলায় আরও ৬ আসামীর মধ্যে এখনও কেউ গ্রেফতার না হওয়ায় ক্ষোভ দেখা দিয়েছে নিহতের স্বজন ও এলাকাবাসীর মধ্যে। গত ২২ জানুয়ারি মঙ্গলবার বালুচর পয়েন্টে এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। মানববন্ধনে স্বজনদের দাবি-নিপুসহ পলাতক আসামিদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসতে হবে। একই সঙ্গে দ্রুততম সময়ের মধ্যে মামলার চার্জশিট প্রদান করে দ্রুত বিচার নিশ্চিত করতে হবে।
২০২৩ সালের ২০ নভেম্বর দিবাগত রাত ১২টার দিকে নগরির বালুচরস্থ টিভি গেইট এলাকায় ছুরিকাঘাতে গুরুতর আহত হন আরিফ। পরে আশঙ্কাজনক অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাত দেড়টার দিকে আরিফ মারা যান।
পরে ২২ নভেম্বর নিহতের মা আঁখি বেগম বাদী হয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)’র এয়ারপোর্ট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় হিরন মাহমুদ নিপুসহ ১০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ৫ জনকে।
এদিকে, গত বছরের ২৮ নভেম্বর হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ হিরন মাহমুদ নিপুকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়ে নিম্নআদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। কিন্তু উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে নিপু আত্মসমর্পণ না করে পলাতক রয়েছেন। এমন অবস্থায় হন্য হয়ে তাকে খুঁজছে পুলিশ।
এসএমপি’র মিডিয়া অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম গণমাধ্যমকে বলেন, কাউন্সিলর হিরণ মাহমুদ নিপু পলাতক রয়েছেন। তাকে গ্রেফতার করতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।
এ ব্যাপারে সিলেটের শাহপরান (রহ.) থানার ওসি মোহাম্মদ হারুনুর রশীদ গণমাধ্যমকে বলেন, এলাকাবাসী ও স্বজনরা মানববন্ধন করেছেন বলে শুনেছি। এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি শান্ত রাখতে আমরা কাজ করছি।

You might also like