জননেতা পীর হবিবুর রহমানের ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিলেটে ছাত্র ইউনিয়নের স্মরণসভা

নিউজ ডেস্ক
সত্যবাণী

সিলেট: বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট দক্ষিণ সুরমা সংসদের উদ্যোগে মুক্তিযুদ্ধের অন্যতম শীর্ষ সংগঠক , এদেশের প্রগতিশীল আন্দোলনের অন্যতম পুরোধা, সিলেট গান্ধী খ্যাত জননেতা পীর হবিবুর রহমানের ১৭তম মৃত্যুদিবস উপলক্ষে স্মরণে আজ ২৭ ফেব্রুয়ারি শণিবার বিকেল চারটায় দক্ষিণ সুরমা জালালপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের সাধারণ সম্পাদক মো. নাবিল এইচের সভাপতিত্বে ও দক্ষিণ সুরমা উপজেলা সংসদের আহ্বায়ক হাছান বক্ত চৌধুরী কাওছারের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ঐক্য ন্যাপ সিলেট জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুবল চন্দ্র পাল, ঐক্য ন্যাপ সিলেট জেলার সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস বাবুল, গণতন্ত্রী পার্টি সিলেট জেলার সাধারণ সম্পাদক জুনেদুর রহমান চৌধুরী, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিলেট জেলা কমিটির সদস্য সৈয়দ ফরহাদ হোসেন, জালালপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ আওলাদ হোসেন, বাসদ মাকর্সবাদী পাঠচক্র ফোরামের সদস্য অ্যাডভোকেট রণেন সরকার রনি, বিশিষ্ট মুরব্বি পংকী মিয়া, ছাত্র ইউনিয়ন দক্ষিণ সুরমা উপজেলার যুগ্ম-আহ্বায়ক আদাদুজ্জামান আসাদ প্রমুখ।
আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন দক্ষিণ সুরমা উপজেলা সংসদের সদস্য মিজু রহমান। এসময় পীর হবিবুর রহমানের জীবনী পাঠ করেন সদস্য ছাত্রনেতা শ্রাবণ দাস।
সভার শুরুতে পীর হবিবুর রহমান স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
এসময় বক্তারা বলেন, ‘পীর হবিবুর রহমান ছিলেন গণমানুষের নেতা, তিনি রাজনীতি করেছেন শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠার জন্য। ব্রিটিশ আমলে স্বাধীনতার সংগ্রামে, পাকিস্তান আমলে ঐতিহাসিক ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ পর্যন্ত সাম্রাজ্যবাদ ও স্বৈরাচার বিরোধী প্রতিটি সংগ্রামে এবং স্বাধীনতা উত্তর বাংলাদেশের স্বৈরাচার বিরোধী আন্দোলনে তিনি অবতীর্ণ হয়েছেন এক অক্লান্ত যোদ্ধার ভূমিকায়। এদেশের স্বাধীনতা, গণতন্ত্র ও সমাজ প্রগতির লড়াই সংগ্রামে তার অবদান অবিস্মরণীয়। এক অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ও শোষণহীন সমাজ প্রতিষ্ঠার স্বপ্নে বিভোর হয়ে তিনি আমৃত্যু সংগ্রাম করে গেছেন।’

You might also like