জাফলং পর্যটন স্পটে উপস্থিতি বাড়ছে পর্যটকদের

সত্যবাণী
সিলেট অফিসঃ সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং পর্যটন স্পটে পর্যটক উপস্থিতি বেড়েছে। জাতীয় সংসদ নির্বাচন এবং পরবর্তী সময়ে পর্যটক উপস্থিতি কিছুটা কম থাকলেও দিন দিন তা বৃদ্ধি পাচ্ছে।
গোয়াইনঘাট থেকে সংবাদদাতা জানান, শুক্রবার ও শনিবার জাফলং পর্যটন স্পট ঘুরে দেখা যায় পর্যটক-দর্শনার্থীদের সরব উপস্থিতি। বিজিবি ক্যাম্প, বল্লাঘাট, মামার দোকান ও জিরো পয়েন্টে পর্যটকবাহী গাড়ির দীর্ঘ সারি। সড়ক পথে বেড়াতে এসে জিরো পয়েন্ট, মায়াবী ঝর্ণা, খাসিয়াপুঞ্জি, চা বাগানসহ সবকটি স্পটে ঘুরে বেড়ানোর পাশাপাশি হৈ-হুল্লোড় করে সময় কাটাচ্ছেন তারা। প্রায় প্রতিটি স্পষ্টেই তাদের উপস্থিতি চোখে পড়ার মতো। পর্যটকদের উপস্থিতি বৃদ্ধি পাওয়ায় সরগরম পুরো এলাকা। হোটেল-মোটেল, খাবার হোটেল-রেস্টুরেন্ট সর্বত্র পর্যটকদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়।
কিশোরগঞ্জের করিমগঞ্জ থেকে আসা জনৈক পর্যটক জানান, জাফলং খুবই সুন্দর। মনোমুগ্ধকর প্রাকৃতিক পরিবেশ। আইনশৃঙ্খলা পরিস্থিতিও খুবই চমৎকার। ইতিপূর্বেও জাফলং ভ্রমণে এসেছি। আজ আমরা একটি সামাজিক সংগঠনের ব্যানারে আবারও বেড়াতে এলাম।
টুরিস্ট পুলিশের ইন্সপেক্টর রতন শেখ বলেন, বদলে যাওয়া জাফলং পর্যটন স্পট দেখতে প্রতিদিন বাড়ছে পর্যটক-দর্শনার্থী। ভ্রমণপিয়াসীদের পদভারে মুখরিত পুরো জাফলং পর্যটন কেন্দ্র। প্রতিদিনই আনাগোনা হাজারো পর্যটকদের। আমাদের তরফে পর্যটকদের দিক-নির্দেশনা, পরামর্শ এবং পরিস্কার-পরিচ্ছন্নতার কাজ দ্রুত বেগে চলছে। গড়ে উঠা দোকানপাট সমূহে ভেজাল পণ্যের বিরুদ্ধে সকলের জিরো টলারেন্স নীতি অব্যাহত থাকলে সুন্দর পর্যটন ব্যবস্হাকে এগিয়ে নেয়ার পাশাপাশি গড়ে উঠা দোকানপাটের ব্যবসা বাণিজ্যও জমজমাট হবে। পর্যটন উন্নয়নে দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসতে হবে। দেশ-বিদেশ থেকে ভ্রমণে আসা পর্যটকরা সুষ্ঠু পরিবেশ পেলে ব্যাপকহারে এখানে তারা বেড়াতে আসবেন। জিরো পয়েন্ট ও আশপাশে পর্যটনকেন্দ্রিক দোকানপাট বসানোর ক্ষেত্রে কমিটির সদস্যদের চোখে কালো চশমা পরতে হবে। পকেটের লোক, নিজের লোক বলে কিছু থাকবেনা। আমি বিশ্বাস করি এখানকার জনাকয়েক একমত হলে পর্যটন স্পটের পরিবেশ আরও সুন্দর দেখাবে।

You might also like