জালালপুরের প্রবীণ শিক্ষাবিদ আব্দুর রউফ মাস্টারের ইন্তেকাল

সত্যবাণী
সিলেট অফিসঃ
 সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার জালালপুর ইউনিয়নের নিজ জালালপুর মোল্লাবাড়ির বাসিন্দা, অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক, বিশিষ্ট শিক্ষাবিদ মো. আব্দুর রউফ (৯৫) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।
দক্ষিণ সুরমা থেকে সাংবাদিক সাদিকুর রহমান চৌধুরী জানান, ১৬ মার্চ শনিবার বেলা আড়াইটায় নিজ বাড়িতে তিনি মারা যান। মাস্টার রউফ দীর্ঘদিন থেকে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। শনিবার রাত সাড়ে দশটায় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৬ ছেলে ৩ মেয়ে নাতি-নাতনীসহ অসংখ্য আত্মীয়-স্বজন, শুভাকাঙ্খী, গুণগ্রাহী ও ছাত্রছাত্রী রেখে গেছেন।
তিনি দক্ষিণ সুরমা উপজেলার জালালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, দাশপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, করিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, গরীব নেওয়াজ সরকারি প্রাথমিক বিদ্যালয়, চরমোহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন স্কুলে শিক্ষকতা করেছেন।
সর্বশেষ ১৯৯৭ সালে জালালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তিনি অবসর গ্রহণ করেন। তাঁর সন্তানেরা সকলেই দেশ-বিদেশে স্ব-স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত।
এদিকে প্রবীণ শিক্ষাবিদ আব্দুর রউফ মাস্টারের মৃত্যুতে সদর দক্ষিণ নাগরিক কমিটি সিলেট এবং দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেট’র পক্ষ থেকে গভীর শোক ও দুঃখ প্রকাশ করা হয়েছে। পৃথক শোকবার্তায় সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’র এ্যাডহক কমিটির আহবায়ক সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন ও সদস্য সচিব মোঃ আজম খান, দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেট’র সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকার্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানান।

You might also like