জেলা পরিষদ নির্বাচন: আ’লীগের মনোনয়ন সিলেট বিভাগে চেয়ারম্যান পদে দু’জন পুরনো ও দু’জন নতুন মুখ

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ জেলা পরিষদ চেয়ারম্যান পদে সিলেট বিভাগের ৪ জেলায় ২ জন বর্তমান ও ২ জন নতুন মুখ মনোনয়ন পেয়েছেন। মনোনয়নপ্রাপ্তরা হলেন, সিলেট জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নাসির উদ্দিন খান, মৌলভীবাজার জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মিছবাহুর রহমান, সুনামগঞ্জ জেলা আ’লীগের সহ-সভাপতি ও পিপি এ্যাডভোকেট খায়রুল কবির রুমেন এবং কেন্দ্রীয় আ’লীগ সদস্য ও জেলা আ’লীগের সাবেক সভাপতি ডা. মুশফিক হোসেন চৌধুরী। প্রার্থীদের মধ্যে মৌলভীবাজার ও হবিগঞ্জে বর্তমান প্রশাসকেরা মনোনয়ন পেয়েছেন। সিলেট ও সুনামগঞ্জে মনোনয়ন পেয়েছেন নতুন মুখ।

দলীয় সূত্র জানায়, সিলেট জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আ’লীগের দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেন দলের বিভিন্ন পর্যায়ের ৫ নেতা। মনোনয়নপ্রাপ্ত জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নাসির উদ্দিন খান ছাড়াও অন্য যারা মনোনয়ন ক্রয় করেন, তারা হলেন আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সিলেট জজকোর্টের পিপি মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আ’লীগের সহ-সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আসাদ উদ্দিন আহমদ, নগর আ’লীগের সহ-সভাপতি বিজিত চৌধুরী ও বর্তমান প্রশাসক কোম্পানীগঞ্জ উপজেলা আ’লীগের সহ-সভাপতি জয়নাল আবেদীন। তবে মিসবাহ উদ্দিন সিরাজ ছাড়া অন্য ৪ নেতা দলীয় মনোনয়ন জমা দেন।শনিবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আ’লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় এসব প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করা হয়। মনোনয়ন বোর্ডের সভায় সিলেট বিভাগের ৪টিসহ দেশের ৬১টি জেলা পরিষদের চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়। আ’লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে, তিন পার্বত্য জেলা বাদে সিলেটসহ দেশের ৬১টি জেলা পরিষদের নির্বাচন আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৮সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। ভোটগ্রহণ ১৭ অক্টোবর।এদিকে, দলীয় মনোনয়ন পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কেন্দ্রীয় ও স্থানীয় আ’লীগ নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন সিলেট জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান।এক বার্তায় তিনি জানান, ‘সকলের সম্মিলিত সহযোগিতায় এবং সমর্থনে আগামী ১৭ অক্টোবরের নির্বাচনে দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থা ও বিশ্বাসের মূল্য দিতে পারবো, ইনশাল্লাহ।

You might also like