জয়কলস হাইওয়ে থানার উদ্যোগে নান্দনিক আয়োজনে ব্যাডমিন্টন টুর্নামেন্ট

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ সুনামগঞ্জের ছাতকে ধারন বাজারস্থ জয়কলস হাইওয়ে থানার উদ্যোগে ব্যাডমিন্টন টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাতে ব্যাডমিন্টন ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনষ্টিত হয়।আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ শহিদ উল্লাহ, হাইওয়ে পুলিশ সিলেট রিজিয়ন, সিলেট। থানার অফিসার ইনচার্জ সালেহ আহম্মদ এর সভাপতিত্বে ও ধারাভাষ্যকার জিয়াউল হক জিয়ার সঞ্চালনায় অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দৈনিক যুগান্তরের ছাতক উপজেলা প্রতিনিধি আনোয়ার হোসেন রনি, জাতীয় দৈনিক “ঢাকা প্রতিদিন” ও দি ডেইলি “নিউজ মেইল” পত্রিকার সুনামগঞ্জ জেলা প্রতিনিধি শামীম আহমেদ তালুকদার, দৈনিক ইনকিলাব পত্রিকার ছাতক উপজেলা প্রতিনিধি কাজী রেজাউল করিম রেজা।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোহাম্মদ শহিদ উল্লাহ বলেন, জীবনে সুখী হতে সর্বপ্রথমম প্রয়োজন সুস্থ ও সবল শরীর। শরীর ও মনকে ভালো রাখতে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলার মধ্যে রয়েছে শরীর চালনা যা ক্রমাগত শারীরিক দক্ষতা বাড়িয়ে তোলে। তাই খেলাধুলার মধ্য দিয়ে শরীরচর্চা করা একান্ত প্রয়োজন। তিনি আরো বলেন, ছোট শিশু কিশোরদের দিকে থাকালে দেখবেন মোবাইল হাতে সারাক্ষণ কাটছে অনলাইন নেভিগেশনে। কেউ কেউ ভালো অনেক কিছু শিখছে। পরিবর্তিত দুনিয়ার জন্য নিজের দক্ষতা ঝালিয়ে নিচ্ছে। তবে অনেকেই বিপদগামীও হচ্ছে। আমরা কিন্ত বাস্তবতাকে এড়িয়ে গিয়ে ভার্চুয়াল জগতে ধাবিত হচ্ছি। সভ্যতার উন্নয়নে তথ্য প্রযুক্তির অবদান অপূরণীয়। প্রযুক্তি আমাদের অনেক কিছু শিখিয়েছে। তবে প্রযুক্তির অপব্যাবহার যেনো না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। শিশু কিশোরদের ভার্চুয়াল জগত থেকে ফিরিয়ে আনতে খেলাধুলায় মনোনিবেশ করতে হবে। আমরা শিঘ্রই আন্ত: থানা টুর্নামেন্ট এর উদ্যোগ গ্রহন করেছি।
তিনি বলেন, বৃটিশ আমলে পুলিশকে ব্যাবহার করা হতো শোষণের হাতিয়ার হিসাবে। আজ কিন্ত আমরা শোষণের হাতিয়ারনা। আজ আমরা জনগণের বন্ধু। পুলিশকে জনগণের বন্ধু মনে করবেন। জয়কলস হাইওয়ে থানার নিজস্ব ভবন নির্মাণের জন্য সরকারী টাকা বরাদ্দ এসছে। চার একর জায়গাও সনাক্ত করা হয়েছে। শিগ্রই ভবন নির্মাণ কাজ শুরু করা হবে বলে আশাবাদ ব্যাক্ত করেন পুলিশ সুপার মোহাম্মদ শহিদ উল্লাহ।

অনুষ্টানে এ সময় উপস্থিত ছিলেন, সাংবাদিক আতিকুর রহমান মাহমুদ, মোশাহিদ আলি, অলিউর রহমান প্রমুখ।টুর্নামেন্টে দ্বৈত ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন হয়েছে সালেহ আহম্মদ ও রাসেল জুটি। রানারআপ হয়েছে শামীম-ওবায়দুল জুটি। সরাসরি দুই সেটেই জয় তুলে নেয় চ্যাম্পিয়নরা। এককে চ্যাম্পিয়ন হয়েছে জাবেদ আহমদ এবং রানারআপ আব্দুল গাফফার। তুমুল প্রতিদ্বদ্বিতা পূর্ণ ম্যাচটি শেষ পর্যন্ত সরাসরি দুই সেটে জয় নিশ্চিত করেন জাবেদ। ফাইনাল খেলাটি পরিচালনা করেন হাসান আলী বাদল ও মুজিবুর রহমান।শেষে বিজয়ীদেও হাতে পুরষ্কার তুলে দেন পুলিশ সুপার মোহাম্মদ শহিদ উল্লাহ।

You might also like