টাওয়ার হ্যামলেটসে কোভিড-১৯ টেস্ট সুবিধা

নিউজ ডেস্ক
সত্যবাণী

টাওয়ার হ্যামলেটসঃ টাওয়ার হ্যামলেটসসহ পুরো লন্ডন জুড়েই কোভিড-১৯ এর আক্রান্তের সংখ্যা উদ্বেগজনকভাবে বৃদ্ধি পাওয়ায় কাউন্সিল বারায় টেস্ট বা পরীক্ষার সক্ষমতা বাড়িয়েছি। কোন লক্ষণ দেখা দিলে কোভিড-১৯ এর টেস্ট বুক করাটা খুবই গুরুত্বপূর্ণ।কাউন্সিলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শেডওয়েল, মাইল এন্ড, আইল অব ডগস এবং বিলিংসগেটে টেস্টিং ইউনিট পরিচালিত হচ্ছে। ১১৯ নাম্বারে কল করে অথবা অনলাইনে (www.nhs.uk/conditions/coronavirus-covid-19/) সকল টেস্টিং সাইটে এপয়েন্টমেন্ট বুক করতে পারেন।নিজেকে এবং অন্যান্যদের সুরক্ষার স্বার্থে টেস্টিং বা পরীক্ষার জন্য টেস্টিং সেন্টারে যাওয়ার সময় দয়া করে মাস্ক পরার কথা ভুলবেন না।

যদি আপনার কোভিড-১৯ এর কোন সিম্পটম বা উপসর্গ দেখা দেয়ঃ

কোভিড-১৯ যে কোন উপসর্গ দেখা দেয়ার সাথে সাথে টেস্ট বা পরীক্ষার জন্য বুক করুন এবং পরীক্ষার ফল না পাওয়া পর্যন্ত ঘরে অবস্থান করুন।

যদি আপনার টেস্ট পজিটিভ অর্থাৎ কোভিড-১৯ ধরা পড়ে, তাহলে উপসর্গ দেখা দেয়ার দিন থেকে পরবর্তী ১০ দিন ঘরে থাকুন। এর মধ্যে রয়েছে উপসর্গ দেখা দেয়া এবং টেস্ট এর ব্যবস্থা করার জন্য অপেক্ষার দিনগুলিও।

যদি এনএইচএস টেস্ট এন্ড ট্রেস এর মাধ্যমে আপনাকে জানানো হয় যে আপনি সাম্প্রতিক সময়ে কোভিড পজিটিভ কারো সংস্পর্শে এসেছিলেন, তাহলে ১০ দিনের জন্য স্ব-বিচ্ছিন্ন (সেল্ফ-আইসোলেট) থাকুন।

লক্ষণ এবং পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে হলে www.nhs.uk/conditions/coronavirus-covid-19/ – এই ওয়েবসাইট ভিজিট করুন।

You might also like