টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের রেসিডেন্টস হাবগুলি বাসিন্দাদের দিচ্ছে নতুন ধরনের কাস্টমার সার্ভিস

নিউজ ডেস্ক
সত্যবাণী

টাওয়ার হ্যামলেটসঃ গত নয় মাসে ১৮ হাজারেরও বেশি বাসিন্দা টাওয়ার হ্যামলেটস্ কাউন্সিলের পাঁচটি নতুন রেসিডেন্টস হাব পরিদর্শন করেছেন। এই সেন্টারগুলো ২০২৩ সালে ধারাবাহিক ভাবে চালু করা হয়েছিল। গত নয় মাসে, পুরো বারা জুড়ে অবস্থিত কাউন্সিলের রেসিডেন্টস হাবে বাসিন্দাদের আগমন প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে।কাউন্সিলের এই নতুন পদ্ধতির কাস্টমার সার্ভিস থেকে বাসিন্দারা উপকৃত হচ্ছেন। এখন বাসিন্দারা কাস্টমার সার্ভিসে অ্যাক্সেস করার ক্ষেত্রে ডিজিটাল ভাবে, ব্যক্তিগতভাবে অথবা ফোনে — এর যেকোন একটি পদ্ধতি পছন্দ করতে পারেন তারা।কাউন্সিলের সকল কাজের কেন্দ্রে বাসিন্দাদের রাখা এবং তারা কাউন্সিলের সাথে যোগাযোগ করার জন্য যে চ্যানেলই ব্যবহার করে না কেন সেখানে তারা যেন একটি চমৎকার গ্রাহক সেবা পান, তা নিশ্চিত করতে গত বছরের অক্টোবর মাসে কাউন্সিল তার প্রথম গ্রাহক অভিজ্ঞতা কৌশল (কাস্টমার এক্সপেরিয়েন্স স্ট্র্যাটেজি) চালু করে। গত বছরের মার্চ থেকে নভেম্বর মাসে, ১৮,৮৬৭ জন বাসিন্দা বারার পাঁচটি হাব পরিদর্শন করেন। এর মধ্যে ৭,৮৪১ টি রেফার করা হয়েছে এবং যোগাযোগের প্রথম পয়েন্টে হিসেবে ৭,৭৬০টি প্রশ্নের সমাধান পেয়েছেন বাসিন্দারা। বাসিন্দাদের প্রধানতম উদ্বেগের বিষয় হচ্ছে াবাসন সংক্রান্ত সহায়তা এবং তারপরে কাউন্সিল ট্যাক্স ও পার্কিং অনুসন্ধান।

বারার যেসকল স্থানে রেসিডেন্টস্ হাব বাসিন্দাদের কাস্টমার সার্ভিস প্রদান করছে, সেগুলো হচ্ছেঃ হোয়াইটচ্যাপেলে টাউন হল, বো আইডিয়া স্টোর, ক্রিসপ স্ট্রিট আইডিয়া স্টোর, আইল অফ ডগস এর কিউবিট টাউন লাইব্রেরি এবং বেথনাল গ্রীনে প্রফেশনাল ডেভেলপমেন্ট সেন্টার।হাবগুলিতে কাউন্সিল ট্যাক্স, বেনিফিট, কর্মসংস্থানের পরামর্শ এবং আবাসন থেকে বিভিন্ন সমস্যার জন্য সংশ্লিষ্ট সার্ভিসগুলোতে অ্যাক্সেস করতে বাসিন্দাদের জন্য একটি নিরাপদ এবং আরামদায়ক স্থান প্রদান করে।বাসিন্দা লুইস পুগে তার ডিজেবল ফ্রিডম পাস নবায়ন করার জন্য একটি রেসিডেন্টস হাব এ গিয়েছিলেন। দ্রুত সেবা পাওয়ার প্রতিক্রিয়ায় তিনি বলেন, “সত্যিই দারুন সার্ভিস। আপনাকে অনেক ধন্যবাদ।আরেক বাসিন্দা টমাস জেমস ডেভিস যোগ করেছেনঃ “চমৎকার সার্ভিস, যা আমাকে একটি উদ্বেগজনক সময় থেকে বের করে এনেছে সহজেই। খুব পেশাদার মানুষ এবং বোঝার মানুষ কাজ করছেন এখানে।টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র লুৎফুর রহমান বলেছেন, “আমরা একটি লিসেনিং কাউন্সিল, অর্থাৎ যে কাউন্সিল তার জনগণের কথা শুনে থাকে। প্রত্যেককে অনলাইনে ও ডিজিটালভাবে পরিষেবাগুলিতে অ্যাক্সেস করতে অভ্যস্ত করার আহ্বান সত্ত্বেও, আমাদের অনেক বাসিন্দা আছেন যারা ফোন তুলতে এবং কোনও ব্যক্তির সাথে কথা বলতে বা কোনও অফিসারের সাথে মুখোমুখি কথা বলে তাদের সমস্যাগুলো সমাধান করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন। কখনও কখনও বাসিন্দাদের এমন কিছু জটিল সমস্যা থাকে যা অনলাইনে ফর্ম পূরণ করে সমাধান করা যায় না, এবং ‘শুধুমাত্র একটি মাপ সবার জন্য মাপসই না হওয়ায়’ বাসিন্দাদের জন্য অন্যান্য চ্যানেল খোলা রাখাটা ন্যায্য।কাস্টমার সার্ভিসের দায়িত্বে থাকা কেবিনেট মেম্বার, কাউন্সিলর কবির আহমেদ যোগ করেছেন, “কাউন্সিল প্রয়োজনীয় সহায়তা সহজে পেতে বাসিন্দাদের সাহায্য করার জন্য নিবেদিত। এক সার্ভিস থেকে অন্য সার্ভিসে যাওয়া এবং এবং বারবার একই প্রশ্নের ব্যাখ্যা করার বিরক্তিকর পরিস্থিতির মুখোমুখি হওয়ার বিষয়টি কাউন্সিল বুঝতে পারে। এই কারণেই আমাদের রেসিডেন্টস হাব একটি সামগ্রিক পদ্ধতির ব্যবস্থা করে এবং আপনার অনুসন্ধানের সাথে সমস্যা সমাধানের দিকে লক্ষ্য রেখে যোগাযোগের একক বিন্দু হিসেবে এই হাবগুলি কাজ করে। আমাদের টাউন হল ভিত্তিক অন্যান্য পরিষেবাগুলির পরামর্শদাতা রয়েছে এবং আমরা বিভিন্ন পরিষেবার সাথে কাজ করি যাতে আমরা আপনার প্রশ্নের দ্রুত এবং দক্ষতার সাথে সমাধান করতে পারি।”
আপনি যদি কোন সহায়তা চান এবং ফোনে বা অনলাইনে তা পেতে অক্ষম হন, তাহলে আপনি আপনার নিকটস্থ কোন একটি রেসিডেন্টস হাবে যেতে পারেন।এই সার্ভিসে অ্যাক্সেস করার জন্য আপনার কোনও অ্যাপয়েন্টমেন্টের প্রয়োজন নেই, তাই নির্দ্বিধায় চলে যান। তবে, দয়া করে মনে রাখবেন যে টাউন হলের হাব শুধুমাত্র অ্যাপয়েন্টমেন্টের মাধ্যমে পাওয়া যায়।। এখানে আপনার নিকটতম বাসিন্দাদের বিশদ বিবরণ www.towerhamlets.gov.uk/lgnl/community_and_living/Residents-Hub.aspx — এই ওয়েবপেজে গিয়ে জানতে পারবেন।

You might also like