ঠাকুরগাঁও-এ আদিবাসী কারু,মৃৎশিল্পী ও কন্ঠশিল্পী পরিবারকে ত্রাণ সহায়তা প্রদান

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঠাকুরগাঁও: একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি’র সাধারণ সম্পাদক কাজী মুকুলের ভার্চুয়াল উপস্থিতিতে ঈদের পূর্বে গতকাল ১০ মে (২০২১) করোনাকালে জীবিকা-বিপর্যস্ত ঠাকুরগাঁও-এর বিভিন্ন স্থানে ১৬০টি আদিবাসী,কারু, মৃৎশিল্পী ও কন্ঠশিল্পী পরিবারকে ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে।ভার্চুয়ালি যুক্ত হয়ে নির্মূল কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল বলেন, দেশব্যাপি করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ চলছে। এসময় করোনা সংক্রমণের হার কমানোর জন্য সরকার ধারাবাহিক লকডাউন সহ নানা পদক্ষেপ গ্রহণ করতে বাধ্য হচ্ছে। যার ফলে সমাজের রূরান্তিক জনগোষ্ঠীর জীবনধারণ কষ্টকর হয়ে পড়েছে। যদিও সরকার জেলা উপজেলা পর্যায় পর্যন্ত বিভিন্ন ত্রাণ কার্যক্রম গ্রহণ করেছে, তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল।মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছেন, করোনাকালীন দুর্যোগ মোকাবিলা করা সরকারের একার পক্ষে সম্ভব নয়। এজন্য তিনি বিভিন্ন সামাজিক সংগঠনকে এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি আরও বলেন, গত বছর থেকে ‘একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি’ করোনা সংক্রমণ মহামারী ও বিভিন্ন পর্যায়ের লকডাউনে জীবিকা-বিপর্যস্ত লোকসঙ্গীত শিল্পী ও দুর্গত মানুষের ভেতর ত্রাণ সহযোগিতা অব্যাহত রেখেছে। গত বছর থেকে নির্মূল কমিটির কেন্দ্রসহ বিভিন্ন জেলা ও উপজেলা শাখা পঁচিশ হাজারেরও বেশি পরিবারকে ত্রাণ সহযোগিতা প্রদান করেছে, যা এখনও চলমান রয়েছে। নির্মূল কমিটি ভবিষ্যতেও যেকোনও দুর্যোগে দেশের প্রান্তিক জনগোষ্ঠীর পাশে থাকবে।

গতকাল কেন্দ্র থেকে প্রেরিত এই ত্রাণ সহযোগিতা বিতরণ কার্যক্রম পরিচালনা করেন নির্মূল কমিটির ঠাকুরগাঁও জেলা শাখার নেতৃবৃন্দ। ত্রাণসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন নির্মূল কমিটির ঠাকুরগাঁও জেলা আহ্বায়ক মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, যুগ্ম সচিব এডভোকেট নাসিরুল ইসলাম, সদস্য সচিব সুচরিতা দেব, সদস্য আসম গোলাম ফারুক রুবেল,সাবিনা ইয়াসমিন রিপা, নাজিরা আক্তার স্বপ্না, আবু মহীউদ্দিন, রওশানুল ইসলাম তুষার,মোস্তাফিজুর রহমান রিপন, সানোয়ার পারভেজ পুলক, জেলা উদীচীর সভাপতি সেতারা বেগম,অমল টিক্কু, ফিরোজ আমিন সরকার রাসেলসহ সংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ।

You might also like