দিরাইয়ে মারামারি থামাতে গিয়ে বৃদ্ধ নিহত

সত্যবাণী
সিলেট অফিসঃ সুনামগঞ্জের দিরাই উপজেলায় জমি নিয়ে দ্বন্দ্বের জেরে দু’পক্ষের সংঘর্ষে আনোয়ার মিয়া (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। ৫ ফেব্রুয়ারি সোমবার সকাল ১১টার দিকে দিরাই উপজেলার উজানধল গ্রামে দানু মিয়া ও ছুফি মিয়ার লোকজনদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। দানু মিয়ার শ্বশুর নিহত আনোয়ার মিয়া। সংঘর্ষে উভয়পক্ষের আরও ১৫ জন আহত হয়েছেন।
দিরাই থেকে সংবাদদাতা জানান, উপজেলার উজানধলের ছুফি মিয়া ও দানু মিয়ার মধ্যে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। আদালতে এই জমি নিয়ে মামলাও হয়েছে। দু-পক্ষই একে অপরের আত্মীয়। কয়েকদিন আগে জমিতে দানু মিয়ার পক্ষের লোকজন বোরো ধান রোপণ করলে দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়।
এর জেরে সোমবার সকালে দু’পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে ঘটনাস্থলেই দানু মিয়ার শ্বশুর আনোয়ার মিয়া মারা যান। উভয়পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হন। আহত ৮ জনকে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং দু’জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নিহত আনোয়ার মিয়ার স্বজনরা জানান, তিনি কোনো পক্ষে ছিলেন না। তৃতীয় পক্ষ হিসেবে মারামারি থামাতে গেলে তাকে মেরে ফেলা হয়েছে। হত্যাকারীদের বিচার চান তারা।
সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু সাঈদ জানান, ঘটনাস্থল থেকে ৬ জনকে আটক করা হয়েছে। নিহতের মরদেহ দিরাই হাসপাতালে রয়েছে। ময়না তদন্ত শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।

You might also like