দেশসেরা হওয়ায় শাবিপ্রবি’র পুরস্কার অর্জন

নিউজ ডেস্ক
সিলেট অফিস 
সত্যবাণী
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)’র বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (APA) স্বাক্ষর অনুষ্ঠানে ২০২২-২৩ অর্থবৎসরে দ্বিতীয় স্থান অর্জন করায় পুরস্কার পেয়েছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)। ২৩ জুন রোববার সকাল ১১টায় ইউজিসি কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর হাত থেকে এ পুরস্কার গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
ইউজিসি চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষাপ্রতিমন্ত্রী শামসুন নাহার চাঁপা। উপস্থিত ছিলেন বিমকের সদস্যবৃন্দ, সকল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ট্রেজারার, রেজিস্ট্রার, এপিএ ফোকাল পয়েন্টবৃন্দ।
এরআগে ২০২২-২৩ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়নে দেশের ৪৬ পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ৯৭.৯১ স্কোর পেয়ে দ্বিতীয় স্থান অর্জন করে শাবিপ্রবি।
বিশ্ববিদ্যালয়ের এমন কৃতিত্বপূর্ণ অর্জনে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, একটি প্রতিষ্ঠানে/সংস্থায় সেবা প্রদানে গতিশীলতা আনয়ন, দক্ষতা বৃদ্ধি এবং দায়বদ্ধতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে সরকার ২০১৪-১৫ সাল থেকে দেশে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) চালু করে। এরমাধ্যমে প্রতিষ্ঠানের সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করতে প্রাতিষ্ঠানিক সক্ষমতার উন্নয়ন, সব স্তরের কর্মকাণ্ডে স্বচ্ছতা নিরূপণ এবং সরকার ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা-২০৩০ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়ন অনেকটা সহজ হয়। আমাদের এ বিশ্ববিদ্যালয় সুশাসন, শিক্ষা ও গবেষণায় পথিকৃত।
উপাচার্য আরও বলেন, আজ বিমকের এক সভায় আমাদের একটি বিরাট অনুষ্ঠানের মাধ্যমে সম্মানীত করা হয়। এ অর্জন শাবিপ্রবি’র। আজকের এই অর্জন আমাদের অনুপ্রেরণা হয়ে কাজ করবে। আমরা আগামীবছর সব বিশ্ববিদ্যালয়ের মধ্যে ১ম স্থান অর্জন করবো-ইনশাআল্লাহ।

You might also like