দেশে করোনায় আরও ৩১ প্রাণহানি, নতুন শনাক্ত ১৪৭২

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের কারণে আরও ৩১ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে।এ নিয়ে কোভিড-১৯ এ এখন পর্যন্ত দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো পাঁচ হাজার ৫৫৫ জনে।গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৪৭২ জন।এ নিয়ে এখন পর্যন্ত মোট তিন লাখ ৭৯ হাজার ৭৩৮ জন শনাক্ত হলেন।সোমবার (১২ অক্টোবর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এই তথ্য জানায়।গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৩ হাজার ২৮৩টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ২২৭টি। এখন পর্যন্ত মোট ২০ লাখ ৮৪ হাজার ২২২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৩১ জন। এখন পর্যন্ত সুস্থ দুই লাখ ৯৪ হাজার ৩৯১ জন।স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১১ দশমিক ১৩ শতাংশ এবং এখন পর্যন্ত ১৮ দশমিক ২২ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৭৭ দশমিক ৫২ শতাংশ এবং মারা গেছেন এক দশমিক ৪৬ শতাংশ।গত একদিনে মৃত্যুবরণকারীদের মধ্যে ১৯ জন পুরুষ জন এবং ১২ জন নারী। এখন পর্যন্ত পুরুষ চার হাজার ২৭৫ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ২৮০ জন।বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাত জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২২ জন, চট্টগ্রাম বিভাগে চার জন, সিলেটে দুই জন, রংপুরে এক জন এবং ময়মনসিংহে দুই জন। ২৪ ঘণ্টায় ৩১ জনই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১১৫ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৭২১ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৭৭ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৭০ হাজার ৫৩৯ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮৩ হাজার ২৬০ জনকে।প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৬৬৪ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ৮৪৪ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন পাঁচ লাখ এক হাজার ২৮১ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে পাঁচ লাখ ৪১ হাজার ৯২৭ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪০ হাজার ৬৪৬ জন।

You might also like